Advertisement
২৫ এপ্রিল ২০২৪
india cricket

India Cricket: ভারতীয় ক্রিকেটে আমূল পরিবর্তন চান শাস্ত্রী, কী বদলের কথা বললেন কোহলীদের প্রাক্তন কোচ

দল নির্বাচনের ক্ষেত্রে নির্বাচকরা প্রত্যেকে ভোটাধিকার প্রয়োগ করেন। কিন্তু কোচ বা অধিনায়কের ভোটাধিকার নেই। সেই নিয়মে বদল চান শাস্ত্রী।

ভারতীয় ক্রিকেটে কী বদল চান শাস্ত্রী

ভারতীয় ক্রিকেটে কী বদল চান শাস্ত্রী ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৩:১৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটে এ বার আমূল পরিবর্তনের ডাক দিলেন বিরাট কোহলীদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তাঁর দাবি, দল নির্বাচনের ক্ষেত্রে কোচ ও অধিনায়কের ভোটাধিকার থাকা উচিত। এখন কোচ ও অধিনায়কের কথা শুনে নেন নির্বাচকরা। এই নিয়মে বদল চান শাস্ত্রী।

সম্প্রতি তিনি বলেন, ‘‘আমার মনে হয় দল নির্বাচনের আগে কোচের ভূমিকা অনেকটাই বেশি। তার মধ্যে যদি সেই কোচ আমার বা রাহুল দ্রাবিড়ের মতো অভিজ্ঞ হয় তা হলে দলের ভালর জন্যই সে সিদ্ধান্ত নেবে। তা ছাড়া দলের অধিনায়কের মতামতও খুব গুরুত্ব দিয়ে শোনা উচিত নির্বাচকদের।’’

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের পাঁচ সদস্যের নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা। বাকি সদস্যরা হলেন আবে কুরুভিল্লা, দেবাশিস মোহান্তি, হরবিন্দর সিংহ ও সুনীল জোশী। দল নির্বাচনের ক্ষেত্রে তাঁরা প্রত্যেকে ভোটাধিকার প্রয়োগ করেন। কিন্তু কোচ বা অধিনায়কের ভোটাধিকার নেই। সেই নিয়মে বদল চান শাস্ত্রী।

এই প্রসঙ্গে ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপের প্রসঙ্গ তুলে এনেছেন শাস্ত্রী। তিনি জানান, শিখর ধবন চোট পেয়ে দেশে ফিরে আসার পরে তিনি চেয়েছিলেন শ্রেয়স আয়ার বা অম্বাতি রায়ডুর মতো কাউকে পরিবর্ত হিসেবে পাঠানো হোক। কিন্তু ঋষভ পন্থকে পাঠানো হয়। দলে মহেন্দ্র সিংহ ধোনি ও দীনেশ কার্তিকের মতো দু’জন উইকেটরক্ষক থাকার পরেও এক জন উইকেটরক্ষক পাঠানোয় খুশি হননি শাস্ত্রী। তবে কিছু বলতে পারেননি তিনি। সেটা যাতে বার বার না হয় তাই এই বদলের কথা বললেন কোহলীদের প্রাক্তন কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE