Advertisement
২৬ নভেম্বর ২০২২
Ravi Shastri

Ravi Shastri: শাস্ত্রীর দলে নেই কার্তিক! কোন ছাত্রদের রাখলেন প্রাক্তন কোচ

আইপিএলে ভাল খেলে জাতীয় দলে ফিরলেও প্রথম একাদশে কার্তিককে রাখতে চান না শাস্ত্রী। বরং, ঈশানকে সুযোগ দেওয়া উচিত বলেই মত তাঁর।

রবি শাস্ত্রী।

রবি শাস্ত্রী। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৫:২০
Share: Save:

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের জন্য আলোচনায় উঠে এসেছেন দীনেশ কার্তিক। অথচ তাঁকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রথম একাদশে চান না রবি শাস্ত্রী। কেমন দল নিয়ে ভারতের খেলা উচিত, তাও জানিয়েছেন তিনি।

Advertisement

ভারতীয় দলের প্রাক্তন কোচ যে প্রথম একাদশ বেছেছেন, তাতে কার্তিকের মতোই জায়গা হয়নি বেঙ্কটেশ আয়ারেরও। কলকাতা নাইট রাইডার্সের ওপেনারকে আইপিএলে অবশ্য চেনা ছন্দে দেখা যায়নি। তাই তাঁকে আপাতত সাজঘরেই রাখতে চান। শাস্ত্রীর বিচারে জাতীয় দলে প্রত্যাবর্তন হলেও কার্তিকের পক্ষেও এখনই প্রথম একাদশে জায়গা পাওয়া কঠিন।

শাস্ত্রী দুই ওপেনার হিসেবে দলে রেখেছেন অধিনায়ক লোকেশ রাহুল এবং রুতুরাজ গায়কোয়াড়কে। ব্যাটিং অর্ডারের তিন নম্বরে চমক রয়েছে শাস্ত্রীর বেছে নেওয়া দলে। তিনি মনে করেন ঈশান কিশনকে সুযোগ দেওয়ার এটাই সেরা সময়। চতুর্থ এবং পঞ্চম স্থানে রেখেছেন শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থকে। ছয় নম্বরে অলরাউন্ডার হিসেবে বেছে নিয়েছেন গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে।

শাস্ত্রী বলেছেন, ‘‘মনে হয় এই ব্যাটিং অর্ডার নিয়েই খেলবে ভারত। রাহুল আর রুতুরাজের ওপেন করা উচিত। ঈশানকে তিন নম্বরে সুযোগ দিতেই পারে। আমি পরিকল্পনা করলে এমনই করতাম। কারণ, ঈশান তিন নম্বরে খেললে চার থেকে ছয় পর্যন্ত শ্রেয়স, ঋষভ আর হার্দিককে খেলানো যাবে।’’

Advertisement

বাকি পাঁচ জায়গার তিনটির জন্য শাস্ত্রীর পছন্দ অক্ষর পটেল, ভূবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চহাল। টি-টোয়েন্টি ক্রিকেটে বোলার নির্বাচন করার ক্ষেত্রেও ব্যাটার হিসেবে দক্ষতাকে গুরুত্ব দিতে চান। বাকি দু’টি জায়গার একটিতে রাখতে চান হর্ষল পটেলকে।

জোরে বোলার হিসাবে দু’জনকে বেছেছেন বিরাট কোহলীদের প্রাক্তন কোচ। আর্শদীপ সিংহ এবং উমরান মালিকের মধ্যে এক জন চান। এই দু’জনের কে খেলবেন তা ম্যাচের দিন উইকেট দেখে ঠিক করা উচিত বলেই মত তাঁর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.