Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

দিনের শুরুতেই আউট জাডেজা, দলকে টানছেন অশ্বিন, সঙ্গী অভিষেক ম্যাচ খেলতে নামা জুরেল

প্রথম দিনে ভারত ৩২৬ রান তুলে নেয় ৫ উইকেট হারিয়ে। রোহিত শর্মা এবং রবীন্দ্র জাডেজা শতরান করেন। দ্বিতীয় দিনে বড় রান তোলার লক্ষ্যে ব্যাট করছেন অশ্বিনেরা।

Ravichandran Ashwin

ব্যাট হাতে ভরসা দিচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৫
Share: Save:

ভারতীয় দলের ইনিংসকে টানছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর সঙ্গী অভিষেক ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক ধ্রুব জুরেল। শুক্রবার প্রথম সেশন শেষে ভারত তুলল ৩৮৮ রান। হারিয়েছে ৭ উইকেট।

দ্বিতীয় দিনের শুরুতেই রাতপ্রহরী কুলদীপ যাদবের উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন। কুলদীপের ব্যাটে খোঁচা লেগে উইকেটরক্ষক বেন ফোকসের হাতে ক্যাচ চলে যায়। তার পর বেশি ক্ষণ ক্রিজ়ে টিকতে পারেননি রবীন্দ্র জাডেজাও। ১১২ রান করে আউট হয়ে যান তিনি। প্রথম দিনে ভারত শেষ করেছিল ৩২৬ রানে ৫ উইকেট। দ্বিতীয় দিনের সকালেই সেটা হয় ৩৩১ রানে ৭ উইকেট। ইংল্যান্ডের বোলারেরা ম্যাচ ফেরার একটা সম্ভাবনা তৈরি করেছিলেন। কিন্তু তাঁদের সেই আশায় জল ঢেলে দেন অশ্বিন এবং জুরেল।

অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন জুরেল। বৃহস্পতিবার অন্য অভিষেককারী সরফরাজ় খানের মতো জুরেলকেও এ দিন সাবলীল দেখাচ্ছেন। তিনি শুরু থেকেই দায়িত্ব নিয়ে খেলছেন। ৭১ বলে ৩১ রান করেছেন জুরেল। তাঁর সঙ্গে অশ্বিন ৬৪ বলে ২৫ রান করেছেন। তাঁরা দু'জনে মিলে ৫৬ রানের জুটি গড়েছেন। প্রথম সেশনে উঠল ৬২ রান।

জাডেজা আউট হয়ে যাওয়ায় রানে গতি কমে গিয়েছে ভারতের। তবে টেস্টের সবে দ্বিতীয় দিন। তাই অশ্বিনেরা ইনিংস গড়ার দিকেই নজর দিয়েছেন। দ্রুত রান তুলতে গিয়ে উইকেট হারাতে চাইবে না ভারত। রাজকোটে ব্যাটিং সহায়ক পিচ। তাই বড় রান তোলাই এখন মূল লক্ষ্য অশ্বিনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE