Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

R Ashwin: কিউয়িদের বিরুদ্ধে ভাল বল করায় আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় উঠলেন অশ্বিন

আইসিসি-র তালিকায় উপরের দিকে উঠেছেন আর এক ভারতীয় ক্রিকেটার ময়াঙ্ক আগরওয়াল। ব্যাটারদের তালিকায় ৩০ ধাপ উঠে একাদশ তম স্থানে রয়েছেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২১ ১০:০৩
ভাল খেলার পুরস্কার পেলেন অশ্বিন

ভাল খেলার পুরস্কার পেলেন অশ্বিন
ফাইল চিত্র।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল খেলার পুরস্কার পেলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। আইসিসি-র সদ্য প্রকাশিত টেস্ট বোলার ও অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠেছেন তিনি। আইসিসি-র তালিকায় উপরের দিকে উঠেছেন আর এক ভারতীয় ক্রিকেটার ময়াঙ্ক আগরওয়াল। ব্যাটারদের তালিকায় ৩০ ধাপ উঠে একাদশ-তম স্থানে রয়েছেন তিনি।

আইসিসি বোলারদের যে তালিকা প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে অশ্বিনের পয়েন্ট ৮৮৩। নিউজিল্যান্ড সিরিজের পরে ৪৩ পয়েন্ট পেয়েছেন তিনি। শীর্ষে থাকা অজি অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে পয়েন্টের তফাত অনেকটাই কমিয়েছেন ভারতীয় স্পিনার। তিন নম্বরে থাকা আর এক অজি বোলার জশ হ্যাজলউডের থেকে ৬৭ পয়েন্ট এগিয়ে রয়েছেন অশ্বিন।

Advertisement

আইসিসি-র টেস্ট অলরাউন্ডারদের তালিকায় অশ্বিনের পয়েন্ট ৩৬০। শীর্ষে থাকা ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারের পয়েন্ট ৩৮২। বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে থাকলেও তৃতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। তাঁর পয়েন্ট ৩৪৮। তবে দু’ধাপ নেমে চতুর্থ স্থানে পোঁছেছেন রবীন্দ্র জাডেজা। তাঁর পয়েন্ট ৩৪৬।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে ১৫০ রান করার পরে দ্বিতীয় ইনিংসে ৬২ করেছেন ময়াঙ্ক। তাঁর এই পারফরম্যান্সের জন্য ৩০ ধাপ এগিয়েছেন ময়াঙ্ক। তালিকায় উপরে উঠেছেন ভারতের আর এক ওপেনার শুভমন গিলও। ৪৫তম স্থান থেকে ২১ নম্বরে উঠে এসেছেন তিনি।

আরও পড়ুন

Advertisement