Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: টি-টোয়েন্টির পর একদিনের ক্রিকেটেও নেতৃত্ব গেল বিরাটের, নতুন নেতা রোহিত

বুধবার টুইট করে এ খবর সরকারি ভাবে জানিয়ে দিয়েছে বিসিসিআই। ফলে দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে অধিনায়ক হচ্ছেন রোহিতই।

কোহলীর থেকে নেতৃত্বের ব্যাটন পেলেন রোহিত।

কোহলীর থেকে নেতৃত্বের ব্যাটন পেলেন রোহিত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৯:২৮
Share: Save:

জল্পনাই সত্যি হল। একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলী। নতুন অধিনায়ক করা হল রোহিত শর্মাকে। বুধবার টুইট করে এ খবর সরকারি ভাবে জানিয়ে দিয়েছে বিসিসিআই। ফলে দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজে অধিনায়ক হতে চলেছেন রোহিতই। শুধু তাই নয়, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলেরও সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে।

কোহলী যে দিন থেকে টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছিলেন, সে দিন থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে একদিনের ক্রিকেটেও তাঁকে হয়তো আর অধিনায়ক রাখা হবে না। কোহলী যদিও নিজের মুখে কিছু বলেননি। তবে এটা কার্যত স্পষ্ট হয়ে যায় যে তাঁকে শুধু টেস্ট দলের অধিনায়ক রাখতেই আগ্রহী দল পরিচালন সমিতি। তখন থেকেই রোহিতকে কোহলীর উত্তরসূরি ভাবা হচ্ছিল।

আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সকে সফল ভাবে এত বছর নেতৃত্ব দিয়ে এসেছেন রোহিত। পাঁচটি ট্রফিও জিতেছেন। সেখানে কোহলী নিজের দলকে এক বারও আইপিএল জেতাতে পারেননি। সাম্প্রতিক কালে সীমিত ওভারেও তাঁর অধীনে ভারতের পারফরম্যান্স আহামরি কিছু নয়। ফলে রোহিতকে যে দায়িত্ব দেওয়া হচ্ছে, এটা অনুমান করেই নেওয়া হয়েছিল। সেই সিদ্ধান্তেই বুধবার সরকারি ভাবে শিলমোহর দেওয়া হল বোর্ডের তরফে।

জানা গিয়েছে, নির্বাচকদের তরফে রোহিত এবং কোহলী, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলা হয়েছে। নতুন নেতা হিসেবে রোহিত কোন পথে দলকে নিয়ে যেতে চাইছেন, সেটাও জানতে চাওয়া হয় তাঁর কাছে। রোহিতের উত্তরে সন্তুষ্ট হয়েই তাঁকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma BCCI ODI Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE