Advertisement
০২ মে ২০২৪
Rinku Singh

বিশ্বকাপের মাঝে ঘরোয়া ক্রিকেটে ঝড় তুললেন কলকাতার রিঙ্কু, তবু হেরে গেল দল

দেশের এক প্রান্তে বিশ্বকাপ চলছে। মুম্বইয়ে খেলছে ভারত এবং শ্রীলঙ্কা। তার কয়েকশো কিলোমিটার দূরে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ঝড় তুললেন রিঙ্কু সিংহ। কী করলেন তিনি?

cricket

রিঙ্কু সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৭:২৫
Share: Save:

দেশের এক প্রান্তে বিশ্বকাপ চলছে। মুম্বইয়ে খেলছে ভারত এবং শ্রীলঙ্কা। তার কয়েকশো কিলোমিটার দূরে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ঝড় তুললেন রিঙ্কু সিংহ। কিন্তু দলকে জেতাতে পারলেন না। পঞ্জাবের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিল উত্তরপ্রদেশ।

বৃহস্পতিবার পঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমে ৩৩ বলে অপরাজিত ৭৭ রান করেন রিঙ্কু। অর্থাৎ স্ট্রাইক রেট ছিল দুশোর উপরে। মোহালির মাঠে শেষ দু’ওভারে রিঙ্কুর ঝড় দেখা যায়। তিনি চারটি চার এবং ছয়টি ছয় মারেন। চতুর্থ উইকেটে সমীর রিজভির সঙ্গে ৫৫ বলে ১১৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন রিঙ্কু।

১৮ ওভারের শেষে রিঙ্কু ২১ বলে ৩৮ রানে ব্যাট করছিলেন। ১৯তম ওভারে সিদ্ধার্থ কৌলের প্রথম দু’টি বলে ছয় মারেন। এর পরে দু’টি দু’রান এবং একটি সিঙ্গল নেন। শেষ ওভারে বল করতে এসেছিলেন আরশদীপ সিংহ। তাঁকে তিনটি ছয় মারেন রিঙ্কু। উত্তরপ্রদেশ তোলে ১৬৯-৩। উল্লেখ্য, এর আগে সৈয়দ মুস্তাকে দু’টি অর্ধশতরান রয়েছে রিঙ্কুর। সাত ম্যাচে ২৫৬ রান করেছেন তিনি।

এত কিছু করেও শেষ রক্ষা হয়নি। অনমোলপ্রীত সিংহ (৪৩) এবং নেহাল ওয়াধেরার (৫২) ব্যাটে ভর করে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Syed Mustaq Ali T20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE