Advertisement
০৬ মে ২০২৪
IPL 2024

শুধু ব্যাটার হিসাবে খেলবেন! খবর ছড়াতেই উইকেটের পিছনে অনুশীলন শুরু পন্থের

আইপিএলে মাঠে ফিরতে পারেন পন্থ। সম্ভবত উইকেটরক্ষক-ব্যাটার হিসাবেই ফিরতে চাইছেন তরুণ ক্রিকেটার। শুধু ব্যাটার হিসাবে খেলবেন, খবর ছড়াতেই পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছেন।

picture of Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫৮
Share: Save:

উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্থের ফিটনেস নিয়ে নির্দিষ্ট ভাবে কিছু জানানো হয়নি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) থেকে। এর মধ্যেই গত মঙ্গলবার খবর ছড়ায় আগামী আইপিএলে মাঠে ফিরবেন পন্থ। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক খেলবেন শুধু ব্যাটার হিসাবে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি সূত্রে এই খবর ছড়িয়ে পড়তেই উইকেট রক্ষার অনুশীলন শুরু করে দিলেন পন্থ।

বেশ কিছু দিন ধরে ফিটনেস ট্রেনিংয়ের সঙ্গে ব্যাটিং অনুশীলন করছিলেন পন্থ। তবে তাঁকে উইকেট রক্ষার অনুশীলন করতে দেখা যায়নি। মঙ্গলবার শুধু ব্যাটার হিসাবে আইপিএল খেলবেন, একাধিক সংবাদমাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়ার পরেই উইকেট রক্ষার অনুশীলন শুরু করে দিয়েছেন ২৬ বছরের ক্রিকেটার। অনুশীলনের নতুন ভিডিয়ো সমাজমাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তরুণ ক্রিকেটার।

অনুশীলন শুরু করলেও উইকেটের পিছনে পন্থকে দেখে খুব একটা স্বচ্ছন্দ মনে হয়নি ক্রিকেট মহলের একাংশের। মনে করা হচ্ছে, চেনা পন্থকে পেতে আরও কিছু দিন সময় লাগবে। পন্থ সম্ভবত চাইছেন উইকেটরক্ষক-ব্যাটার হিসাবেই ২২ গজে প্রত্যাবর্তন ঘটাতে। কিন্তু আইপিএলের শুরুতে সেটা কতটা সম্ভব হবে, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। অনুশীলন শুরু করলেও উইকেটের পিছনে নড়াচড়ায় স্বচ্ছন্দ দেখাচ্ছে না তাঁকে। রিফ্লেক্সেও খামতি দেখা যাচ্ছে। তবে এক বছরেরও বেশি সময় পর সবে অনুশীলন শুরু করা পন্থকে দ্রুত চেনা ফর্মে দেখার আশায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে রয়েছেন পন্থ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। সেখানে মাঠের ফেরার প্রস্তুতি নিচ্ছেন। পন্থ সম্পূর্ণ ফিট হয়ে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE