Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

ইংল্যান্ডের ‘বাজ়বল’কে পাত্তাই দিলেন না পন্থ, কেন ভারত সফল জানালেন সেটাও

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়‌ে খেলতে পারেননি তিনি। কিন্তু দলের খেলা টিভিতে দেখতে ছাড়েননি ঋষভ পন্থ। চোখে পড়েছে ইংল্যান্ডের ‘বাজ়বল’ ক্রিকেটও।

cricket

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৮:১১
Share: Save:

ভারত বনাম ইংল্যান্ড সিরিজ়‌ে খেলতে পারেননি তিনি। চোট সারিয়ে সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়ায় মগ্ন ছিলেন। কিন্তু দলের খেলা টিভিতে দেখতে ছাড়েননি ঋষভ পন্থ। চোখে পড়েছে ইংল্যান্ডের ‘বাজ়বল’ ক্রিকেটও। সেই ধরনের ক্রিকেটকে পাত্তাই দিতে চাইলেন না পন্থ। জানালেন, ভারতীয় দল বাজ়‌বল নিয়ে বেশি ভাবেনি বলেই সিরিজ়‌ে এতটা দাপট দেখাতে পেরেছে তারা।

পন্থ বলেছেন, “মনে হয় না বাজ়‌বল নিয়ে আমরা খুব একটা ভাবনাচিন্তা করেছি বলে। দল হিসাবে নিজেদের শক্তিগুলো খুঁজে বার করা জরুরি। প্রতিপক্ষকে নিয়ে বেশি ভাবার দরকার নেই। হ্যাঁ, কেমন ভাবে ওরা খেলতে পারে সেই জ্ঞান থাকা দরকার। কিন্তু নিজেদের প্রতি নজর দেওয়া বেশি করে দরকার। নিজেদের সেরাটা যাতে মাঠে নেমে দেওয়া যায় সেটা ভাবা দরকার।”

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ককে মজা করে জিজ্ঞাসা করা হয় কোন ইংরেজ বোলারের বিরুদ্ধে বড় শট খেলতে তিনি পছন্দ করেন? পন্থ হাসতে হাসতে উত্তর দেন, “মনে হয় ওদের সব বোলারের বিরুদ্ধেই খেলতে ভালবাসি। একজনের নাম করা সত্যিই কঠিন। সবার বিরুদ্ধেই নিজের সেরাটা দিতে হয়। তবে জিমি অ্যান্ডারসনের নাম আলাদা করে বলতেই হবে। ক্রিকেট খেলার একজন কিংবদন্তি ও। যে ভাবে এত দিন খেলেছে তা অসাধারণ।”

মাঠে অ্যান্ডারসনের সঙ্গে তাঁর ‘যুদ্ধ’ নিয়ে পন্থ বলেছেন, “মাঠে নামার অনুভূতি বাকি সব কিছুর থেকে আলাদা। তবে একটা জিনিস জানি, মাঠে নামলে বিপক্ষকে সমীহ করতেই হয়। ক্রিকেট এটা আমাকে শিখিয়েছে। অ্যান্ডারসন অসাধারণ ক্রিকেটার। কোনও পরিস্থিতিতেই বল করতে পিছপা হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Bazball IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE