Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

জোড়া অস্ত্রোপচার! আইপিএল, এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও হয়তো মাঠের বাইরে পন্থ

গাড়ি দুর্ঘটনার গুরুতর আহত হওয়ার পর থেকে হাসপাতালে ভর্তি পন্থ। সেখানে দু’বার অস্ত্রোপচার হয়েছে তাঁর। ফলে সুস্থ হতে অন্তত নয় থেকে ১০ মাস সময় লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

দু’টি অস্ত্রোপচার হয়েছে ঋষভ পন্থের শরীরে। কত দিন মাঠের বাইরে থাকতে হতে পারে ভারতীয় ক্রিকেটারকে?

দু’টি অস্ত্রোপচার হয়েছে ঋষভ পন্থের শরীরে। কত দিন মাঠের বাইরে থাকতে হতে পারে ভারতীয় ক্রিকেটারকে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৭:৩৪
Share: Save:

প্রথমে জানা গিয়েছিল, সুস্থ হতে তিন থেকে চার মাস সময় লাগবে ঋষভ পন্থের। অর্থাৎ, মাঠে নামতে সময় লাগবে অন্তত ছ’মাস। কিন্তু সোমবার দ্বিতীয় অস্ত্রোপচার হয়েছে ভারতীয় ক্রিকেটারের। চিকিৎসকেরা জানিয়েছেন, সুস্থ হতে আরও বেশি দিন সময় লাগবে তাঁরা। ফলে এক দিনের বিশ্বকাপেও সম্ভবত মাঠের বাইরে থাকতে হবে ভারতীয় উইকেটরক্ষককে।

হাসপাতাল সূত্রে খবর, পন্থের সুস্থ হতে নয় থেকে ১০ মাস সময় লাগবে। অর্থাৎ, অক্টোবরের আগে তাঁর সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। সুস্থ হয়ে ম্যাচ ফিট হতে আরও বেশি দিন সময় লাগবে ভারতীয় ক্রিকেটারের। ফলে আইপিএল, এশিয়া কাপের পরে হয়তো এক দিনের বিশ্বকাপেও দলের বাইরে থাকতে হবে পন্থকে। চলতি বছর অক্টোবর-নভেম্বর মাসে ভারতে এক দিনের বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় দেখা যাবে না পন্থকে।

গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর থেকে হাসপাতালে ভর্তি পন্থ। দুর্ঘটনার পরে প্রথমে দেহরাদূনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল পন্থকে। কিন্তু সেখানে তাঁকে রাখতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সেখানে কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে ভর্তি রয়েছেন পন্থ।

মুম্বইয়ের হাসপাতালই জোড়া অস্ত্রোপচার হয়েছে পন্থের। গাড়ি দুর্ঘটনায় ডান পায়ের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেটারের। সেখানেই প্রথমে অস্ত্রোপচার করেছিলেন চিকিৎসকেরা। কিন্তু দ্বিতীয় বার অস্ত্রোপচার করতে হল। এ বার গোড়ালির লিগামেন্টে অস্ত্রোপচার করতে হয়েছে পন্থের।

এখন পন্থ কেমন রয়েছেন সেই বিষয়ে অবশ্য হাসপাতাল কিছু জানায়নি। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার করেছেন ডাক্তার দীনশ পারদিওয়ালা ও তাঁর দল। কোকিলাবেন হাসপাতালের পাশাপাশি তিনি সরাসরি বোর্ডের সঙ্গে যুক্ত এবং ক্রিকেটারদের শারীরিক ফিটনেসের ব্যাপারে ওয়াকিবহাল। তাঁর অধীনেই চিকিৎসাধীন রয়েছেন পন্থ। প্রায় ২ ঘণ্টা ধরে অস্ত্রোপচার হয়েছে পন্থের। তবে এখনও সুস্থ হতে দীর্ঘ দিন সময় লাগবে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant BCCI Indian cricketer Car Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE