Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Rajasthan Royals

Riyan Parag: রিয়ানের আচরণ নিয়ে প্রশ্ন, তাঁকে ‘সহবত’ শেখাতে চেয়েছিলেন সিরাজ

তাঁর বাবা অসম ক্রিকেটের প্রভাবশালী কর্তা। সেই জোরেই কি রিয়ান পরাগের এমন কলার-তোলা আচরণ? মাঠেই ধমকে দিয়েছিলেন সিরাজ।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৩:০৮
Share: Save:

আইপিএলে বিহু নাচ এসেছে তাঁর হাত ধরে। সেই রিয়ান পরাগের এ বারের আইপিএলে আচরণ নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাওস্কররা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হর্ষল পটেল এবং মহম্মদ সিরাজের সঙ্গে মাঠের মধ্যেই কথা কাটাকাটি হয় রাজস্থান রয়্যালসের রিয়ানের। তখনই তাঁকে ‘বাচ্চা ছেলে’ বলে সমঝে দেন জোরে বোলার সিরাজ।

বেঙ্গালুরু বনাম রাজস্থান ম্যাচে হর্ষলের শেষ ওভারে ১৮ রান নেন রিয়ান। এর পরেই হর্ষলকে মাঠ থেকে বেরিয়ে যেতে বলেন তিনি। কথা কাটাকাটি শুরু হয়। দু’দলের ক্রিকেটাররা এগিয়ে এসে শান্ত করেন তাঁদের। ম্যাচটি হেরে যায় বেঙ্গালুরু। সেই ঘটনার কথাই এক সাক্ষাৎকারে ফিরিয়ে আনলেন অসম ক্রিকেট সংস্থার কর্তার পুত্র রিয়ান। রিয়ান বলেন, “গত বছর আমাকে আউট করে হর্ষল হাত দেখিয়ে বলেছিল মাঠ থেকে বেরিয়ে যেতে। মাঠে সেটা দেখতে পাইনি। পরে হোটেলে ফিরে টিভিতে দেখেছিলাম। আমার মাথায় ওটাই ঘুরছিল। এ বার যখন শেষ ওভারে আমি হর্ষলকে পিটিয়ে জয়ের রান তুলি, তখন সেই আচরণটাই ফিরিয়ে দিয়েছিলাম। আমি মুখে কিছু বলিনি। কোনও কটূক্তিও করিনি।”

তবে মাঠে রিয়ানের আচরণ নিয়ে আগেও প্রশ্ন উঠেছে। অসম ক্রিকেট সংস্থার প্রভাবশালী কর্তা তাঁর বাবা পরাগ দাস। তাঁর কারণেই রিয়ানের এমন কলার-তোলা আচরণ বলেও অভিযোগ অনেকের। গাওস্কর, সাইমন ডুলরাও মাঠে তাঁর আচরণের সমালোচনা করেন। রিয়ান যদিও মনে করেন, ২০ বছর পর কেউ আর তাঁর আচরণ মনে রাখবে না। সবাই ম্যাচটাই মনে রাখবে।

রিয়ান বলেন, “ম্যাচ শেষে সিরাজ আমাকে ডাকে। বলে, বাচ্চা ছেলে বাচ্চা ছেলের মতো থাক। আমি বলে দিই যে, ওর সঙ্গে কথা বলতে চাই না।” ম্যাচ শেষে হর্ষল হাত মেলাননি রিয়ানের সঙ্গে। সেই আচরণই বরং বাচ্চাদের মতো মনে হয়েছে রিয়ানের। রাজস্থানের হয়ে এই মরসুমে ১৭টি ম্যাচ খেলেন রিয়ান। তাঁর ব্যাট থেকে এসেছে মোট ১৮৩ রান। আইপিএল ফাইনালে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরে যায় রিয়ানের রাজস্থান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.