Advertisement
০৫ মে ২০২৪
Cricket Australia

Rod Marsh: গাড়িতেই হৃদরোগে আক্রান্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার, কোনও মতে বাঁচল প্রাণ

বৃহস্পতিবার একটি প্রদর্শনী ম্যাচ খেলতে যাওয়ার পথে গাড়িতেই তিনি হৃদরোগে আক্রান্ত হন। তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রড মার্শ

রড মার্শ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৩৫
Share: Save:

হৃদরোগে আক্রান্ত হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রড মার্শ। বৃহস্পতিবার একটি প্রদর্শনী ম্যাচ খেলতে যাওয়ার পথে গাড়িতেই তিনি হৃদরোগে আক্রান্ত হন। তৎক্ষণাৎ তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

কুইন্সল্যান্ডে নামার পর বুন্ডাবার্গের একটি হোটেলের উদ্দেশে তিনি রওনা দিয়েছিলেন। সেখানে বুলস মাস্টার্স দলের হয়ে একটি প্রদর্শনী ম্যাচে অংশ নেওয়ার কথা ছিল তাঁর। দলের দুই আধিকারিকও মার্শের সঙ্গেই গাড়িতে ছিলেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যান ওই দুই আধিকারিকই। ফলে এড়ানো যায় বিপদ।

দুই কর্তার এই বুদ্ধির প্রশংসা করেছেন প্রতিযোগিতার প্রধান জিমি মাহের। বলেছেন, “ওই দু’জনের প্রশংসা প্রাপ্য। যদি সেই সময় ওরা অ্যাম্বুল্যান্সের অপেক্ষা করত তা হলে মার্শকে হয়তো বাঁচানো যেত না। বুন্ডাবার্গ হাসপাতালের কর্তৃপক্ষও খুব ভাল ব্যবহার করেছেন। আমরা সবাই এই ঘটনায় হতবাক।” জানা গিয়েছে, হাসপাতালের ডাক্তাররা মার্শের জীবন বাঁচালেও অস্ত্রোপচারের জন্য তাঁকে ব্রিসবেনে নিয়ে যাওয়া হতে পারে।

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা উইকেটকিপার হিসেবে পরিচিত মার্শ ১৯৮৪ সালে অবসর নেন। দেশের হয়ে ৯৬টি টেস্ট এবং ৯২টি এক দিনের ম্যাচ খেলেছেন। উইকেটরক্ষক হিসেবে শিকারের সংখ্যা ৩৫৫। অস্ট্রেলিয়ার জাতীয় দলের নির্বাচকও ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia Heart Attack Exhibition match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE