Advertisement
০৫ মে ২০২৪
India vs England

রোহিত, শুভমন আউট, প্রথম সেশনে ভারত তুলল ১০৩ রান, ক্রিজ়ে যশস্বীর সঙ্গে শ্রেয়স

প্রথম সেশনেই আউট রোহিত শর্মা এবং শুভমন গিল। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ২ উইকেট হারাল ভারত। যদিও অর্ধশতরান করে লড়ছেন যশস্বী জয়সওয়াল।

Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩১
Share: Save:

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনমে প্রথম সেশনেই আউট রোহিত শর্মা এবং শুভমন গিল। ২ উইকেট হারাল ভারত। যদিও অর্ধশতরান করে লড়ছেন যশস্বী জয়সওয়াল। সঙ্গে রয়েছেন শ্রেয়স আয়ার। প্রথম সেশনে ১০৩ রান তুলল ভারত।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত। তরুণ যশস্বীকে সঙ্গী করে ওপেন করতে নামেন তিনি। কিন্তু শুরু থেকেই ভারত অধিনায়ক সাবধানী ইনিংস খেলছিলেন। একটিও বাউন্ডারি দেখা যায়নি রোহিতের ব্যাট থেকে। বরং যশস্বী সচল রাখছিলেন স্কোরবোর্ডকে। রোহিত যখন অভিষেক ম্যাচ খেলতে নামা শোয়েব বশিরের বলে ব্যাক স্লিপে ক্যাচ দিয়ে আউট হন তখন তাঁর রান ১৪। বল খেলেছেন ৪১টি।

রোহিত আউট হওয়ার পর যশস্বী এবং শুভমন মিলে ৪৯ রানের জুটি গড়েন। ৪৬ বলে ৩৪ রান করেন শুভমন। কিন্তু অফ স্টাম্পের বাইরের বলে শুক্রবারও নড়বড়ে দেখাল তাঁকে। জেমস অ্যান্ডারসনের আউট সুইং বুঝতে না পেরে ব্যাট বাড়িয়ে দিলেন শুভমন। ব্যাট ছুঁয়ে বল চলে যায় উইকেটরক্ষক বেন ফোকসের হাতে। মধ্যাহ্নভোজে যাওয়ার আগে শুভমনের আউট হওয়া ভারতের জন্য অবশ্যই একটা ধাক্কা।

ওপেনার যশস্বীকে যদিও বেশ সাবলীল দেখাচ্ছে। তরুণ ক্রিকেটার ইতিমধ্যেই অর্ধশতরান করে ফেলেছেন। ৯২ বলে ৫১ রান করেছেন তিনি। বশিরের বলে একটি ছক্কাও মারেন। বাউন্ডারি মেরে অর্ধশতরান করেন যশস্বী। টেস্টে এটি তাঁর তৃতীয় অর্ধশতরান। প্রথম টেস্টে শতরান হাতছাড়া করেছিলেন যশস্বী। তাঁর সঙ্গে ক্রিজ়ে রয়েছেন সদ্য নামা শ্রেয়স।

ভারতীয় দলে শুক্রবার অভিষেক হল রজত পাটীদারের। দলে নেওয়া হয়েছে কুলদীপ যাদব এবং মুকেশ কুমারকে। প্রথম টেস্টে খেলা লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা চোটের কারণে নেই। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। ইংল্যান্ড দলে নেই জ্যাক লিচ। ইংরেজ স্পিনারের চোট। বাদ পড়েছেন মার্ক উড। দলে নেওয়া হয়েছে বশির এবং অ্যান্ডারসনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE