Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজের ব্যাটিংয়ে নিজেই অবাক হয়ে গিয়েছেন রোহিত! কেন

২০ বলে ৪৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন রোহিত শর্মা। চারটি চার ও চারটি ছক্কা মেরে নিজেই অবাক হয়ে গিয়েছেন তিনি। কিন্তু কেন? ম্যাচ শেষে নিজেই তার ব্যাখ্যা দিলেন ভারতীয় অধিনায়ক।

ম্যাচের সেরা হয়ে কী বললেন ভারতীয় অধিনায়ক।

ম্যাচের সেরা হয়ে কী বললেন ভারতীয় অধিনায়ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ০০:০২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করেছেন রোহিত শর্মা। ২০ বলে ৪৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন তিনি। চারটি চার ও চারটি ছক্কা মেরে নিজেই অবাক হয়ে গিয়েছেন রোহিত। কিন্তু কেন? ম্যাচ শেষে নিজেই তার ব্যাখ্যা দিলেন ভারতীয় অধিনায়ক।

অস্ট্রেলিয়াকে হারিয়ে উঠে পুরস্কার দেওয়ার সময় রোহিত বলেছেন, ‘‘আমি নিজেই অবাক হয়ে গিয়েছি। ভাবিনি এ ভাবে ব্যাট করতে পারব। সত্যি বলতে, গত আট-ন’মাস ধরে এই রকমের ক্রিকেট খেলিনি। তাই একটু অবাক লাগছিল।’’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল করতে নেমে কী পরিকল্পনা করেছিলেন তাঁরা, সে কথা জানিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘‘এই ধরনের ছোট ম্যাচে বিশেষ পরিকল্পনা করা যায় না। প্রথমের দিকে বোলাররা পিচ থেকে সাহায্য পাচ্ছিল। কিন্তু শেষ দিকে শিশির পড়ায় সমস্যা হচ্ছিল। সেই কারণেই হর্ষল পটেল কয়েকটা ফুলটস বল করে।’’

দীর্ঘ দিন পরে খেলতে নেমেছেন যশপ্রীত বুমরা। প্রথম ম্যাচেই উইকেট পেয়েছেন তিনি। বুমরার বলের বিশ্লেষণ এখনই করতে চান না রোহিত। তিনি দলে ফেরায় খুশি রোহিত। তিনি বলেন, ‘‘পিঠের চোট খুব খারাপ। বুমরাকে মাঠে ফিরতে দেখে ভাল লাগছে। এখনই আমি ওর বল নিয়ে কিছু বলব না।’’

বুমরাকে নিয়ে কিছু না বললেও অক্ষর পটেলের বলের প্রশংসা করেছেন তিনি। যে কোনও সময় এই বাঁ হাতি স্পিনারকে তিনি বল দিতে পারেন বলে জানিয়েছেন ভারতীয় অধিনায়ক। রোহিত বলেন, ‘‘অক্ষর থাকায় আমার খুব সুবিধা হয়েছে। ওকে যে কোনও সময় বল দেওয়া যায়। ও থাকায় বোলারদের ভাল করে ব্যবহার করতে পারি।’’ বলের পাশাপাশি এ বার অক্ষরের কাছে ব্যাটেও রান দেখতে চান রোহিত।

ভ্রম সংশোধন: প্রতিবেদনের দ্বিতীয় অনুচ্ছেদে লেখা হয়েছিল ভারত হারিয়েছে ইংল্যান্ডকে। কিন্তু ভারত খেলছে অস্ট্রেলিয়ার সঙ্গে। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE