Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষ অতিথি সচিন, বাড়ি গিয়ে আমন্ত্রণ জানালেন সচিব

বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের জন্য বিশেষ টিকিট তৈরি করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দেশের মাটিতে আয়োজিত বিশ্বকাপে এ ভাবেই বিশিষ্টদের আমন্ত্রণ জানাচ্ছেন বোর্ড কর্তারা।

picture of Sachin Tendulkar

সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৬
Share: Save:

অমিতাভ বচ্চনের পর সচিন তেন্ডুলকর। এক দিনের বিশ্বকাপের গোল্ডেন টিকিট পেলেন সচিন। তাঁর হাতে বিশ্বকাপের বিশেষ এই টিকিট তুলে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ।

আগামী এক দিনের বিশ্বকাপের জন্য গোল্ডেন টিকিট তৈরি করেছে বিসিসিআই। বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের দেওয়া হবে এই টিকিট। এই টিকিট থাকলে বিশ্বকাপের সব ম্যাচ দেখা যাবে। ভিআইপি গেট দিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে। এবং যাঁর কাছে এই টিকিট থাকবে, তিনি খেলা দেখবেন বিসিসিআইয়ের অতিথি হিসাবে। বিগ বি-র হাতে প্রথম গোল্ডেন টিকিট তুলে দিয়েছিলেন জয়। দ্বিতীয় টিকিটটি পেলেন সচিন। শুক্রবার সকালে সচিনের বাড়িতে যান জয়। তাঁর হাতে গোল্ডেন টিকিট তুলে দেওয়ার ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বিসিসিআই।

আগামী ৫ অক্টেবর থেকে শুরু হবে এক দিনের বিশ্বকাপ। ভারতের ১০টি শহরে হবে বিশ্বকাপের খেলাগুলি। গোল্ডেন টিকিট থাকলে এই ১০টি শহরের স্টেডিয়ামেই খেলা দেখা যাবে। এই টিকিট অবশ্য সাধারণ ক্রীড়াপ্রেমীরা পাবেন না। শুধু বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনদের জন্যই এই টিকিট তৈরি করেছে বিসিসিআই। দেশের মাটিতে আয়োজিত বিশ্বকাপে এ ভাবেই বিশিষ্টদের আমন্ত্রণ জানাচ্ছেন বোর্ড কর্তারা।

১০টি প্রতিযোগী দেশই বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছে। প্রয়োজনে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলে পরিবর্তন করা যাবে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বিশ্বকাপের আম্পায়ার এবং ম্যাচ রেফারিদের নামের তালিকাও প্রকাশ করেছে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং রানার্স নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Sachin Tendulkar BCCI Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE