Advertisement
১৫ জুন ২০২৪
Sanju Samson

আয়ারল্যান্ড ক্রিকেটের প্রস্তাবের উত্তর দিলেন সঞ্জু স্যামসন, কী বললেন তিনি?

সঞ্জু স্যামসনকে সে দেশের হয়ে খেলার আমন্ত্রণ জানিয়েছিল আয়ারল্যান্ড। তার জবাব দিলেন ভারতের উইকেটকিপার। কী বললেন তিনি?

কী বললেন সঞ্জু?

কী বললেন সঞ্জু? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৮:৪৪
Share: Save:

দেশের হয়ে যখনই নেমেছেন, ভাল খেলেছেন। কিন্তু কয়েকটি ম্যাচে ব্যর্থতার জন্য ধারাবাহিক ভাবে সুযোগ মিলছে না। সে কারণেই সঞ্জু স্যামসনকে সে দেশের হয়ে খেলার আমন্ত্রণ জানিয়েছিল আয়ারল্যান্ড। তার জবাব দিলেন ভারতের উইকেটকিপার। জানিয়ে দিলেন, অন্য কোনও দেশের হয়ে খেলতে চান না তিনি।

সঞ্জু বলেছেন, “অনেক ধন্যবাদ। আমি জানি কখনও সখনও অপেক্ষা করতে হয়। এখন নির্বাচকদের ডাকের অপেক্ষা করছি। কিন্তু আমার স্বপ্ন হল শুধুই ভারতের হয়ে খেলা। আর অন্য কোনও দেশের হয়ে খেলতে চাই না। তবু আয়ারল্যান্ড ক্রিকেটের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানাতে চাই আমাকে প্রস্তাব দেওয়ার জন্য। কিন্তু আমি এই প্রস্তাব গ্রহণ করতে পারব না। কোনও দিন ভাবতেই পারব না অন্য দেশের হয়ে খেলা।”

সঞ্জু আরও বলেছেন, “ভারতীয় ক্রিকেট দলে আমি খুব বেশি সুযোগ পাইনি ঠিকই। কিন্তু কঠোর পরিশ্রম করে সুযোগ পেতে চাই। আত্মবিশ্বাস রয়েছে। দলের ভারসাম্যের কারণে কখনও সখনও সুযোগ না-ই মিলতে পারে। তার মানে এই নয় যে আমি দুঃখে থাকব।”

প্রসঙ্গত, তিন বছর পর রঞ্জিতে খেলতে নামার প্রস্তুতি নিচ্ছেন সঞ্জু। বাংলাদেশের বিরুদ্ধে খেলার জন্য নিয়ে যাওয়া হয়নি তাঁকে। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবেও সুযোগ পান না। ঋষভ পন্থ না থাকলে দলে উইকেটরক্ষার দায়িত্ব দেওয়া হয় ঈশান কিশন বা লোকেশ রাহুলকে। টেস্টে ভারতের দ্বিতীয় উইকেটরক্ষক শ্রীকর ভরত। এমন অবস্থায় সঞ্জুর ভারতের হয়ে সুযোগ পাওয়া বেশ কঠিন। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলানো হয়েছিল দীনেশ কার্তিককে। সঞ্জু কোনও ভাবেই দলে জায়গা করে নিতে পারেননি। বার বার বাদ পড়তে হয়েছে তাঁকে।

২৮ বছরের সঞ্জুর ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে। সাত বছরে ১৬টি টি-টোয়েন্টি এবং ১১টি এক দিনের ম্যাচে সুযোগ দেওয়া হয়েছে সঞ্জুকে। সাদা বলের ক্রিকেটে তিনটি অর্ধশতরান-সহ তাঁর সংগ্রহ ৬২৬ রান। এক দিনের ক্রিকেটে সঞ্জুর গড় ৬৬ এবং টি-টোয়েন্টিতে ২১.১৪। ভারতীয় দল যখন বাংলাদেশে খেলতে ব্যস্ত, সঞ্জু তখন কোচিতে। তাঁর দল কেরলের হয়ে অনুশীলন করছেন রঞ্জিতে নামবেন বলে। দলের অধিনায়কও তিনি।

এমন একজন ক্রিকেটারকে আয়ারল্যান্ড পেলে তাদের লাভ হবে বলেই মনে করেছিল সেই দেশের ক্রিকেট বোর্ড। তাঁকে সব ম্যাচে খেলানোর প্রতিশ্রুতিও দেওয়া হয়েছিল। এশিয়া কাপ, বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় সুযোগ না পাওয়া সঞ্জু যদিও অন্য দেশের হয়ে খেলতে রাজি নন। তিনি দেশের হয়েই খেলবেন। সুযোগ না পেলেও ভারতেই থাকতে চান আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanju Samson Ireland Cricket Team Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE