Advertisement
২৯ এপ্রিল ২০২৪
India vs England

অবশেষে ভারতীয় দলে ডাক, কী বললেন বিদ্রোহী সরফরাজ? মুখ খুললেন বাবাও

ঘরোয়া ক্রিকেটে ঝুরি ঝুরি রান করেও ভারতীয় দলে ডাক পাননি। দলে একাধিক চোট সমস্যার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দলে সরফরাজকে নিতে বাধ্য হয়েছেন জাতীয় নির্বাচকেরা।

picture of Sarfaraz Khan

সরফরাজ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ২১:০৪
Share: Save:

কয়েক দিন আগেই রঞ্জি ট্রফিতে শতরান করেছেন। এই প্রথম নয়। গত দু’-তিন মরসুম ধরেই প্রথম শ্রেণির ক্রিকেটে একের পর এক বড় রানের ইনিংস খেলেছেন। তবু সরফরাজ খানের জায়গা হয়নি ভারতীয় দলে। একাধিক প্রাক্তন ক্রিকেটার তাঁর হয়ে সওয়াল করেছেন। তাতেও মন গলেনি জাতীয় নির্বাচকদের। সরফরাজ নিজেও একাধিক বার ক্ষোভ প্রকাশ করেছেন সুযোগ না পেয়ে। অবশেষে সোমবার ভারতীয় দলে ডাক পেয়েছেন মুম্বইয়ের ব্যাটার। তার পর সমাজমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

ব্যক্তিগত কারণে বিরাট কোহলি ইংল্যান্ডের প্রথম দু’টি টেস্ট খেলছেন না। হায়দরাবাদে প্রথম টেস্টে চোট পেয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজা। অভিজ্ঞ চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের উপর আর ভরসা করতে চাইছেন অজিত আগরকরেরা। দলে থাকা শুভমন গিল, শ্রেয়স আয়ারেরা রান পাচ্ছেন না। অগত্যা বিপাকে পড়ে সরফরাজকে ভারতীয় দলে ডাকতেই হয়েছে। প্রথম বার ভারতীয় দলে সুযোগ পেয়ে খুশি এক সময় কিছুটা বিদ্রোহী হয়ে ওঠা সরফরাজ। দলে সুযোগ পাওয়ার খবর পেয়ে মুম্বইয়ের ব্যাটার সমাজমাধ্যমে বাবার সঙ্গে খুশির মুহূর্তের একটি ছবি দিয়েছে। সঙ্গে ‘চক্‌ দে ইন্ডিয়া’ সিনেমার একটি জনপ্রিয় গান জুড়ে দিয়েছেন। সমাজমাধ্যমে তাঁর পোস্ট ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হতে সময় লাগেনি। সমাজমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সরফরাজের বাবাও। ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত তাঁর বড় ছেলের উপর ভরসা রাখায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

২০২২-২৩ মরসুমে সরফরাজ ৬টি ম্যাচে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছেন। গত মরসুমে তাঁর ব্যাট থেকে এসেছে ১২২.৭৫ গড়ে ৯৮২ রান। ২০২০ মরসুমেও তিনি ৬টি ম্যাচে করেছিলেন ৯২৮ রান। একটি ত্রিশতরানও ছিল তাঁর। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় ৬৯.৬। তবু এত দিন উপেক্ষিত ছিলেন ভারতীয় দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE