Advertisement
০৭ মে ২০২৪
India vs England 2024

বদলে গেল সরফরাজ়ের ‘স্যর’! ‘ছেলেকে একটু দেখবেন’, কাকে বললেন বিদ্রোহী ক্রিকেটারের বাবা

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। সেখানে দেখা যাচ্ছে সরফরাজ় ভারতীয় দলের টুপি পাওয়ার পর বাবা এবং স্ত্রীকে জড়িয়ে ধরেন। তার পরেই রোহিত যান নৌশাদের কাছে।

sarfaraz khan

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৯
Share: Save:

ঘরোয়া ক্রিকেটে একের পর এক মরসুমে রান করেও জাতীয় দল থেকে ব্রাত্য ছিলেন সরফরাজ় খান। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে সুযোগ পান তিনি। রানও করেন। তবে ছেলের ভারতীয় দলে অভিষেকের আনন্দে কেঁদে ফেলেছিলেন বাবা নৌশাদ খান। তাঁকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। তখনই ছেলেকে সামলে রাখার আর্জি জানান বাবা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। সেখানে দেখা যাচ্ছে সরফরাজ় ভারতীয় দলের টুপি পাওয়ার পর বাবা এবং স্ত্রীকে জড়িয়ে ধরেন। তার পরেই রোহিত যান নৌশাদের কাছে। সরফরাজ়ের বাবাকে ভারত অধিনায়ক বলেন, “আপনি যা করেছেন, তা সকলে জানে।” নৌশাদই প্রশিক্ষণ দিয়েছেন সরফরাজ়কে। তাই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন রোহিত। সরফরাজ়ের স্ত্রীকেও শুভেচ্ছা জানান রোহিত। রোহিতকে কাছে পেয়ে নৌশাদ তাঁকে বলেন, “স্যর, আমার ছেলেটার খেয়াল রাখবেন।” রোহিত উত্তরে বলেন, “অবশ্যই।” ছেলেকে রোহিতের হাতে তুলে দিয়ে নিশ্চিন্ত হতে চাইলেন নৌশাদ। এত দিন তাঁর প্রশিক্ষণেই ছেলে বড় হয়েছে। এ বার দায়িত্ব রোহিতের হাতে।

২৬ বছর বয়স সরফরাজ়ের। রঞ্জিতে পর পর দু’মরসুমে ৯০০-র উপর রান করেছিলেন তিনি। তার পরেও ভারতীয় দলে জায়গা না হওয়ায় বার বার বিদ্রোহী পোস্ট করতে দেখা গিয়েছিল সরফরাজ়কে। সেই আক্ষেপ শেষ পর্যন্ত মিটেছে। ভারতীয় দলের জার্সি পেয়েছেন তিনি। ৯৭ নম্বর জার্সি পরে মাঠে নেমেছেন সরফরাজ়। প্রথম ইনিংসে ৬২ রানও করেছেন। রবীন্দ্র জাডেজার ভুলে রান আউট না হলে আরও বড় ইনিংস খেলতে পারতেন তিনি। সরফরাজ়ের সাবলীল ইনিংস সেই বার্তাই দিচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE