Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারত-পাক ম্যাচের ২৪ ঘণ্টা আগে বাড়ানো হল নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নিরাপত্তা, হঠাৎ কী ঘটল?

ভারত-পাকিস্তান ম্যাচের আগে হুমকি মেল ঘিরে নিরাপত্তা বাড়াল গুজরাত প্রশাসন। কোনও ঝুঁকি নিতে চাইছে না তারা। সেই কারণে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

odi world cup

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৮:৫৮
Share: Save:

বিশ্বকাপে আমদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের আগে হুমকি মেল ঘিরে নিরাপত্তা বাড়াল গুজরাত প্রশাসন। কয়েক দিন আগে ই-মেল করে স্টেডিয়াম উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। দু’জনকে গ্রেফতারও করেছে পুলিশ। কিন্তু কোনও ঝুঁকি নিতে চাইছে না তারা। সেই কারণে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

স্টেডিয়ামের নিরাপত্তার জন্য তৈরি রাখা হয়েছে মোট ১২টি ড্রোন। এই ড্রোনগুলি স্টেডিয়ামের চার পাশে ৫ কিলোমিটার পর্যন্ত নজর রাখবে। এক টানা ১২ ঘণ্টা ওড়ার ক্ষমতা রয়েছে তাদের। ১২০ মিটার উচ্চতায় উড়তে পারে এই ড্রোনগুলি। প্রত্যেকটিতে উন্নত মানের ক্যামেরা লাগানো রয়েছে। তার ফলে অনেক নীচ থেকে নজর রাখা যাবে।

গুজরাত ক্রিকেট সংস্থার সভাপতি ধনরাজ নাথওয়ানি বলেন, ‘‘আইসিসি ও বিসিসিআইয়ের নির্দেশ মেনেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশ্বকাপের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে কোনও ঝুঁকি নিতে চাইছি না। ড্রোন দিয়ে নজরদারি চলবে। পাশাপাশি অনেক পুলিশ মোতায়েন থাকবে। শুধু স্টেডিয়াম নয়, আশপাশের এলাকার দিকেও নজর রাখা হবে। পাশাপাশি দর্শকদের যাতে কোনও সমস্যা না হয় সে দিকেও লক্ষ্য রাখব।’’

বিশ্বকাপের সূচি ঘোষণার আগে আমদাবাদে খেলা নিয়ে আপত্তি জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার পরেও ভারত-পাকিস্তান খেলা দেওয়া হয়েছে এই মাঠে। নিরাপত্তার কারণ দেখিয়েছিল পাকিস্তান। সেই কারণেই নরেন্দ্র মোদী স্টেডিয়ামের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে।

এ বারের বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিতেছে ভারত ও পাকিস্তান। তাই দু’দলই ফর্মে রয়েছে। আমদাবাদে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। এক দিকে ভারতের লক্ষ্য বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের অষ্টম জয়। অন্য দিকে ভারতের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচ জিততে চাইছে পাকিস্তান। এই পরিস্থিতিতে যাতে কোনও ভাবেই নিরাপত্তার কোনও সমস্যা না হয় সে দিক নজর রাখছে রাজ্য সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE