Advertisement
১১ মে ২০২৪
Shakib Al Hasan

টেস্টে বাংলাদেশের সামনে নতুন প্রতিপক্ষ, শাকিবরা খেলবেন একগুচ্ছ ম্যাচ

টেস্ট খেলিয়ে দেশের মর্যাদা পাওয়ার পর মাত্র তিনটি ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। শেষ ম্যাচটি হয়েছে ২০১৯-এ। আবার টেস্ট খেলার সুযোগ পেয়ে উত্তেজিত তারা।

শাকিবরা খেলবেন নতুন প্রতিপক্ষের বিরুদ্ধে।

শাকিবরা খেলবেন নতুন প্রতিপক্ষের বিরুদ্ধে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৭:১৭
Share: Save:

আগামী এপ্রিল মাসে নতুন প্রতিপক্ষের বিরুদ্ধে টেস্ট খেলতে চলেছে বাংলাদেশ। মার্চে বাংলাদেশে সীমিত ওভারের সিরিজ় খেলতে যাবে আয়ারল্যান্ড। তার পরেই এপ্রিল মাসে একটি টেস্ট খেলবে তারা। দুই প্রতিপক্ষ এর আগে কোনও দিন একে অপরের বিরুদ্ধে টেস্ট খেলেনি।

আগামী ১২ মার্চ বাংলাদেশে পা রাখার কথা আয়ারল্যান্ডের। প্রথমে একটি অনুশীলন ম্যাচ খেলবে তারা। সিলেটে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ১৮, ২০ এবং ২৩ মার্চ। এর পর তারা যাবে চট্টগ্রামে। সেখানে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ২৭, ২৯ এবং ৩১ মার্চ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলা হবে ঢাকায়, ৪-৮ এপ্রিল।

টেস্ট খেলিয়ে দেশের মর্যাদা পাওয়ার পর মাত্র তিনটি ম্যাচ খেলেছে আয়ারল্যান্ড। শেষ ম্যাচটি হয়েছে ২০১৯-এ। আবার টেস্ট খেলার সুযোগ পেয়ে উত্তেজিত তারা। সংস্থার মুখ্য কর্তা ওয়ারেন ডিউট্রম বলেছেন, “বাংলাদেশের সহযোগিতায় এক মাসের সফরে টেস্ট খেলার সুযোগ পেয়েছি আমরা। দুই দেশ প্রথম বার মুখোমুখি হয়েছিল ১৯৯৭-এ। আশা করছি এ বারের সিরিজ়‌ও উত্তেজক হবে।”

বাংলাদেশ বোর্ডের মুখ্য কর্তা নিজামুদ্দিন চৌধুরি বলেছেন, “ঘরের মাঠে আবার একটা উত্তেজক সিরিজ়ের অপেক্ষায় রয়েছি আমরা। ভারত এবং ইংল্যান্ডের পর আয়ারল্যান্ড সিরিজ় নিয়েও যে মানুষের আগ্রহ থাকবে তা বলাই বাহুল্য। তার পরে সীমিত ওভারের সিরিজ়‌ খেলতে আসছে ইংল্যান্ড। ফলে ক্রিকেটের কোনও অভাব থাকছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE