Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Babar Azam

World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কি ভারত-পাকিস্তান! কী বললেন প্রাক্তন ক্রিকেটার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার রাস্তা কঠিন ভারত-পাকিস্তানের। তবে এখনই তাদের হিসাবের বাইরে রাখতে নারাজ শেন ওয়াটসন।

রোহিত শর্মা ও বাবর আজম।

রোহিত শর্মা ও বাবর আজম। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১৩:১৪
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার বিষয়ে সব থেকে এগিয়ে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। খাতায়কলমে অনেকটা পিছিয়ে ভারত, পাকিস্তান। কিন্তু তাদের এখনই হিসাবের বাইরে রাখা যাবে না বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শেন ওয়াটসন। তাঁর মতে, হাল ছাড়বে না দু’দেশ। তারা চেষ্টা করবে ফাইনালে ওঠার।

আইসিসির একটি অনুষ্ঠানে ওয়াটসন বলেন, ‘‘ভারত, পাকিস্তানকে বাদ দিলে চলবে না। ওদের দলে অনেক ম্যাচ জেতানো ক্রিকেটার রয়েছে। দেশের বাইরেও ওরা ভাল খেলছে। আমি অবাক হব যদি শেষ দিকে ওরা বাকিদের উপর চাপ না দেয়।’’

ভারত, পাকিস্তানের কথা বললেও ফাইনালে ওঠার বিষয়ে যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সব থেকে এগিয়ে তা স্বীকার করে নিয়েছেন ওয়াটসন। তিনি বলেন, ‘‘এখন যা পরিস্থিতি তাতে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সব থেকে এগিয়ে। ওরা ভাল ক্রিকেট খেলছে। তাই ওদেরই ফাইনালে খেলার সম্ভাবনা বেশি।’’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে রোহিত শর্মার দলের এখনও বাকি রয়েছে ছ’টি ম্যাচ। এর মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি এবং বাংলাদেশের বিরুদ্ধে দু’টি। এই ছ’টি ম্যাচের মধ্যে ছ’টি জিততেই হবে। একটি হারলেই কঠিন হয়ে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা। কিন্তু ছ’টি ম্যাচ জিতলেও ভারতের খাতায় উঠবে ৬৮.০৬ শতাংশ পয়েন্ট। ফাইনালে যেতে হলে যে পয়েন্ট যথেষ্ট নয়। তাকিয়ে থাকতে হবে বাকিদের হারের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE