Advertisement
০১ মে ২০২৪
shardul thakur

‘বাজ়‌বল’ খেলে রঞ্জিতে শতরান শার্দূলের, ভাল জায়গায় মুম্বই, শতরান মধ্যপ্রদেশের মন্ত্রীর

লোয়ার অর্ডারের ব্যাটারদের ইনিংসে ভর করে তামিলনাড়ুর বিরুদ্ধে দ্বিতীয় দিনের শেষে ভাল জায়গায় মুম্বই। শতরান করেছেন শার্দূল ঠাকুর। বিদর্ভের বিরুদ্ধে হিমাংশু মন্ত্রীর শতরানের সৌজন্যে ভদ্রস্থ স্কোর তুলেছে মধ্যপ্রদেশ।

cricket

শার্দূল ঠাকুর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১৭:৪৯
Share: Save:

কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনালেও প্রথম ইনিংসে মুম্বইয়ের লজ্জা বাঁচালেন বোলারেরা। টপ অর্ডার ব্যর্থ হওয়ার পর লোয়ার অর্ডারের ব্যাটারদের ইনিংসে ভর করে তামিলনাড়ুর বিরুদ্ধে দ্বিতীয় দিনের শেষে ভাল জায়গায় মুম্বই। শতরান করেছেন শার্দূল ঠাকুর। আর এক ব্যাটার তনুশ কোটিয়ান অর্ধশতরান করেছেন। অন্য দিকে, বিদর্ভের বিরুদ্ধে হিমাংশু মন্ত্রীর শতরানের সৌজন্যে ভদ্রস্থ স্কোর তুলেছে মধ্যপ্রদেশ।

গত বছর দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলার পর থেকেই ভারতীয় দলের বাইরে রয়েছেন শার্দূল। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়‌ে জায়গা হয়নি। রঞ্জির সেমিফাইনালে শতরান করে তাই পরোক্ষে নির্বাচকদেরই জবাব দিলেন মুম্বইয়ের ব্যাটার। এমন দিনে, যখন শ্রেয়স আয়ার, অজিঙ্ক রাহানে-সহ টপ অর্ডার ব্যর্থ। মুশির খান (৫৫) বাদে মুম্বইয়ের টপ এবং মিডল অর্ডারের প্রায় কেউই রান পাননি। এক সময় ১০৬ রানে ৭ উইকেট পড়ে গিয়েছিল তাদের।

সেখান থেকে দলকে টেনে তোলেন শার্দূল। প্রথমে হার্দিক তামোরের (৩৫) সঙ্গে ১০৫ রানের জুটি গড়েন। এর পর তনুশের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন। আগ্রাসী ক্রিকেট খেলে শতরান করেন শার্দূল। ১০৯ রান করতে নিয়েছেন ১০৪ বল। মেরেছেন ১৩টি চার এবং ৪টি ছয়। গত ম্যাচে শতরান করে নজির গড়েছিলেন তনুশ। এই ম্যাচে তিনি ৭৪ রানে অপরাজিত। সঙ্গে রয়েছেন তুষার দেশপান্ডে (অপরাজিত ১৭)। দ্বিতীয় দিনের শেষে মুম্বইয়ের স্কোর ৩৫৩-৯। এগিয়ে ২০৭ রানে। এখন দেখার তনুশ-তুষার জুটি এই ম্যাচেও কোনও নজির গড়তে পারেন কি না।

এ দিকে, বিদর্ভের ১৭০ রানের জবাব মধ্যপ্রদেশের মন্ত্রী বাদে কেউই লড়াই করতে পারলেন না। ওপেনার মন্ত্রী ক্রিজ কামড়ে পড়ে থেকে ২৬৫ বলে ১২৬ রান করেন। প্রথম ইনিংসে ২৫২ রানে অলআউট মধ্যপ্রদেশ। জবাবে দ্বিতীয় ইনিংসে বিদর্ভ ১৩-১। এখনও মধ্যপ্রদেশ এগিয়ে ৬৯ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shardul thakur Ranji Trophy 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE