Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
shikhar dhawan

India Vs Zimbabwe: জিম্বাবোয়ের বিরুদ্ধে নামার আগে জোড়া নজিরের সামনে শিখর ধবন, লোকেশ রাহুল

জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে নামার আগে জোড়া নজিরের সামনে শিখর ধবন ও লোকেশ রাহুল। এই সিরিজেই সেই নজির ছুঁতে পারেন দুই ভারতীয় ব্যাটার।

সেলফি তুলছেন ধবন, রাহুল।

সেলফি তুলছেন ধবন, রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১২:৩৫
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে নামার আগে জোড়া নজিরের সামনে শিখর ধবন ও লোকেশ রাহুল। এই সিরিজেই সেই নজির ছুঁয়ে ফেলতে পারেন ভারতের অধিনায়ক ও সহ-অধিনায়ক।

এক দিনের ক্রিকেটে ১১ হাজার রান থেকে ৪৩৩ রান দূরে রয়েছেন ধবন। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। তিনটি ম্যাচেই ওপেন করবেন ধবন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি অর্ধশতরান করেছিলেন তিনি। তার মধ্যে একটি ম্যাচে ৯৭ রান করে আউট হন। ক্যারিবিয়ান সিরিজে ধবন যেমন ছন্দে ছিলেন, জিম্বাবোয়ের বিরুদ্ধেও তেমন ছন্দে থাকলে তিনটি ম্যাচেই শতরান করার সুযোগ রয়েছে ধবনের সামনে। এ ছাড়া আরও একটি নজিরের সামনে ধবন। আর ২০২ রান করলে হারারেতে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এক দিনের সিরিজে সব থেকে বেশি রান হবে তাঁর।

জোড়া নজিরের সামনে রয়েছেন রাহুলও। আর ৩৬৬ রান করলে এক দিনের ক্রিকেটে ২ হাজার রান হবে তাঁর। এ ছাড়া আর সাতটি ক্যাচ ধরলে এক দিনের ক্রিকেটে ১০০টি ক্যাচ পূর্ণ করবেন এই ডান হাতি ব্যাটার। প্রথমে জিম্বাবোয়ের বিরুদ্ধে দলে ছিলেন না রাহুল। পরে বিসিসিআইয়ের মেডিক্যাল দল তাঁকে খেলার ছাড়পত্র দিলে তাঁকে দলে নেওয়া হয়। শুধু তাই নয়, ধবনকে সরিয়ে অধিনায়ক করা হয় রাহুলকে। ধবন হন তাঁর ডেপুটি।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৮ অগস্ট প্রথম এক দিনের ম্যাচ খেলতে নামবে ভারত। সিরিজের বাকি দু’টি ম্যাচ হবে ২০ ও ২২ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.