Advertisement
০৮ মে ২০২৪
India vs Australia

দিল্লি এবং ভারতের হয়ে একসঙ্গে খেলা বিরাটের সঙ্গে সম্পর্ক কেমন? জানালেন ধবন

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলতেন। একই দলে খেলতেন ধবন। ভারতীয় দলকে এক দিনের ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন তিনি।

Shikhar Dhawan and Virat Kohli

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলতেন। একই দলে খেলতেন ধবন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫৩
Share: Save:

ভারতীয় দলে নিয়মিত সুযোগ পান না শিখর ধবন। একাধিক তরুণ ওপেনার এসে তাঁর জায়গা নিয়ে নিয়েছে। শুক্রবার থেকে ধবনের ঘরের মাঠ দিল্লিতে খেলতে নামছে ভারত এবং অস্ট্রেলিয়া। এক সময় ভারতের হয়ে সব ধরনের ক্রিকেটে ওপেন করা ধবন দলের বাইরে। তিনিই জানালেন দিল্লির আরও এক ঘরের ছেলে বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্কের কথা।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট ঘরোয়া ক্রিকেটে দিল্লির হয়ে খেলতেন। একই দলে খেলতেন ধবন। ভারতীয় দলকে এক দিনের ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেই ধবন বলেন, “বিরাট আমার খুব ভাল বন্ধু। একে অপরের সঙ্গে প্রচুর মজা করি আমরা। ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটার বিরাট। তরুণ ক্রিকেটাররা তো আর ওর সঙ্গে ইয়ার্কি করতে পারে না। আমি পারি। ক্রিকেট জীবনের শুরু থেকেই আমরা একে অপরের বন্ধু।”

ধবন নিজেও ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটার। ভারতের হয়ে ৩৪টি টেস্ট, ১৬৭টি এক দিনের ম্যাচ এবং ৬৮টি টি-টোয়েন্টি খেলেছেন ধবন। আন্তর্জাতিক ক্রিকেটে ১০,৮৬৭ রান রয়েছে তাঁর। কিন্তু দলে জায়গা পান না। সেই প্রসঙ্গে ধবন বলেন, “আমি যদি দলে সুযোগ না পাওয়াটা ইগোতে নিয়ে নিই তা হলে তো লড়াই হয়ে যাবে। যদি মনে করি যে আমি সিনিয়র, তা হলে তো জুনিয়রদের নেতৃত্বে খেলতে পারব না। ইগোর লড়াই শুরু হয়ে যাবে। সেটার কোনও মানে নেই।”

বিরাট এবং মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে খেলেছেন ধবন। দু’জনের নেতৃত্ব দেওয়ার ধরন সম্পর্কে তিনি বলেন, “দু’জনে সম্পূর্ণ আলাদা। ধোনি খুব ঠান্ডা মাথার। ক্রিকেটারদের পাশে থাকে সব সময়। খুব শান্ত মাথায় খেলে ধোনি। চাপের মধ্যেও মাথা ঠান্ডা। শুধু উইকেটের পিছন থেকে নয়, ও যে কোনও জায়গা থেকেই ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে। বিরাটের ধরন আলাদা। ও আক্রমণাত্মক ব্যাটার। সেটা ও দেখাতে ভালবাসে। ওর নেতৃত্ব দেওয়ার ধরনটাও তেমনই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE