Advertisement
২৩ এপ্রিল ২০২৪
India vs England 2024

টেস্ট সিরিজ় জয় নিশ্চিত হওয়ার পর বিশ্রামে রোহিতেরা, অনুশীলনে ডুবে শুধু এক জন

ভারতীয় দলের সব সদস্যই বাড়ি গিয়েছেন বিশ্রামের জন্য। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে তরতাজা হয়ে পঞ্চম টেস্ট খেলবেন তাঁরা। ব্যতিক্রম এক জন। তিনি ডুবে রয়েছেন অনুশীলনে।

picture of Indian cricket team

ভারতীয় ক্রিকেট দল। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৪ ১০:১৩
Share: Save:

ভারত-ইংল্যান্ড চতুর্থ এবং পঞ্চম টেস্টের মাঝে ন’দিনের বিরতি। ভারতীয় দলের ক্রিকেটারদের ছুটি দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়। বিশ্রাম নিতে সকলেই চলে গিয়েছেন বাড়ি। অধিনায়ক রোহিত শর্মা জামনগর গিয়েছেন মুকেশ অম্বানীর ছেলে অনন্তর প্রাক্‌-বিবাহের অনুষ্ঠানে যোগ দিতে। তবে ভারতীয় দলের এক সদস্য নিজেকে ডুবিয়ে রেখেছেন অনুশীলনে।

রাঁচীতে ৩-১ ব্যবধানে এগিয়ে যাওয়ায় ভারতের সিরিজ় জয় নিশ্চিত। স্বভাবতই হালকা মেজাজে রয়েছেন রোহিতেরা। টেস্ট সিরিজ় শেষ হওয়ার পর শুরু হবে আইপিএল। ক্রিকেটীয় ব্যস্ততা চলবে। তাই ধর্মশালায় পঞ্চম টেস্টের আগে কয়েকটা দিন নিজেদের মতো সময় কাটাচ্ছেন তাঁরা। ব্যতিক্রম এক জন। তিনি শুভমন গিল। মোহালির বাড়িতে ফিরেও প্রতি দিন অনুশীলন করছেন ভারতের ব্যাটিং অর্ডারের তিন নম্বর ব্যাটার। মোহালিতে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামের নেটে অনুশীলন করছেন শুভমন। ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিং এবং ফিটনেস ট্রেনিংও করছেন তিনি। তাঁর অনুশীলনের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমেও।

কিছু দিন ধরে প্রত্যাশিত ব্যাটিং করতে পারছিলেন না শুভমন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ের প্রথম তিনটি ইনিংসেও রান পাননি। প্রশ্ন উঠতে শুরু করেছিল তাঁর ফর্ম নিয়ে। বিশাখাপত্তনমে দ্বিতীয় ইনিংসে শতরান করে ফর্মে ফিরেছেন শুভমন। তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৯ রানের জন্য শতরান হাতছাড়া করেন। চতুর্থ টেস্টেও তাঁর ব্যাট থেকে এসেছে অপরাজিত অর্ধশতরানের ইনিংস।

রান পাওয়া শুভমন ধর্মশালাতেও ফর্ম ধরে রাখতে মরিয়া। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের আগে পাওয়া সময় কাজে লাগাচ্ছেন তিনি। উল্লেখ্য, আগামী আইপিএলে গুজরাত টাইটান্সকে নেতৃত্ব দেবেন ২৪ বছরের ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE