Advertisement
০৫ মে ২০২৪
Harbhajan Singh

Harbhajan Singh: হরভজনের অবসর, প্রাক্তন সতীর্থের উদ্দেশে আবেগঘন বার্তা সৌরভের

সৌরভের নেতৃত্বেই ইডেন গার্ডেন্সে ২০০১ সালে স্টিভ ওয়ের অস্ট্রেলিয়ার জয়রথ থামিয়ে দিয়েছিল ভারত। সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন হরভজন।

হরভজনের সঙ্গে সৌরভ।

হরভজনের সঙ্গে সৌরভ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ২০:৫৪
Share: Save:

শুক্রবারই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন হরভজন সিংহ। দীর্ঘ ২৩ বছরের ক্রিকেটজীবনে ইতি টেনেছেন তিনি। দীর্ঘদিনই খেলার থেকে দূরে ছিলেন। কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য ছিলেন। অবশেষে ব্যাট-বল তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি।

প্রিয় ভাজ্জির ক্রিকেট-পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই-এর একটি বিবৃতিতে সভাপতি বলেছেন, ‘দুর্দান্ত কেরিয়ারের জন্য হরভজনকে অনেক অভিনন্দন। জীবনে অনেক বাধার মুখোমুখি হয়েছে ও, কিন্তু ভাজ্জি কোনওদিন হাল ছেড়ে দেয়নি। অনেক বাধা-বিপত্তি পিছনে ফেলে প্রতি বারই মাথা উঁচু করে বেরিয়ে আসতে পেরেছে। ভাল খেলার জন্য ওর যে খিদে, সেটা দেখে আমি সব থেকে অনুপ্রাণিত হয়েছি। ওর সাহস ছিল সব থেকে বড় শক্তি। সব সময় একটা আগ্রহ নিয়ে খেলত। এতটাই আত্মবিশ্বাস ছিল যে কোনও লড়াই থেকে পিছিয়ে আসত না। ড্রেসিংরুমের পরিবেশ হালকা রাখতেও ওর জুড়ি ছিল না।’

সৌরভের নেতৃত্বেই ইডেন গার্ডেন্সে ২০০১ সালে স্টিভ ওয়ের অস্ট্রেলিয়ার জয়রথ থামিয়ে দিয়েছিল ভারত। সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন হরভজন। ওই ম্যাচের প্রসঙ্গে সৌরভ লিখেছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ প্রথম পূর্ণমাত্রার সিরিজ খেলেছিল। সেই প্রথম আমি দেখেছিলাম একটা বোলার কী ভাবে একার হাতে একটা সিরিজ জেতাতে পারে। অধিনায়কের আদর্শ ক্রিকেটার ছিল ও। বোলার হিসেবে কখনও চাইত না ফিল্ডাররা দূরে দাঁড়াক। সত্যিকারের ম্যাচ জেতানো ক্রিকেটার ছিল ভাজ্জি। যা অর্জন করেছে তার জন্য ওর গর্বিত হওয়া উচিত। ওর নতুন ইনিংসও যাতে উত্তেজক হয় সেই কামনা করি।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harbhajan Singh Sourav Ganguly BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE