Advertisement
১১ মে ২০২৪
Sourav Ganguly

Sourav Ganguly: এটাই আসল ক্রিকেট! লর্ডস টেস্টের পরেই সৌরভের মন্তব্য, নিশানা কি আইসিসি প্রেসিডেন্ট?

আইসিসি প্রধান চাইছেন টেস্ট ক্রিকেটের সংখ্যা কমাতে। আইসিসি প্রধান হওয়ার দৌড়ে থাকা সৌরভ টেস্ট ক্রিকেটকেই প্রাধান্য দিচ্ছেন।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৮:৩২
Share: Save:

টেস্ট ক্রিকেট নিয়ে উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়। নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে দিতেই টুইট করলেন তিনি। টেস্টের আনন্দ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছেন সৌরভ। সেই টেস্ট ক্রিকেটই কমিয়ে দেওয়ার কথা ভাবছেন আইসিসি প্রধান গ্রেগ বার্কলে। তাঁকে নিশানা করেই কি ফের টুইট করলেন সৌরভ?

রবিবার লর্ডস টেস্ট শেষ হতেই সৌরভ টুইটে লেখেন, ‘যে কোনও ধরনের ক্রিকেট দেখো। যে কোনও রঙের জার্সি পরো। টেস্ট ক্রিকেটকে কেউ হারাতে পারবে না। কোনও তুলনাই হয় না। এই ফরম্যাটকেই সর্বোচ্চ প্রাধান্য দেওয়া উচিত।।’ এই টুইটে আইসিসিকে ট্যাগও করেছেন সৌরভ।

শনিবার বার্কলে টেস্ট সম্পর্কে বলেছিলেন, “খেলার অভিজ্ঞতা এবং অর্থের দিক থেকে দেখতে গেলে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে। যে দেশগুলি আশা করে অনেক ম্যাচ খেলবে, বিশেষ করে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিরুদ্ধে, তারা অত সুযোগ পাবে না। ম্যাচ কমবে। আগামী ১০ থেকে ১৫ বছরে টেস্ট ম্যাচ ক্রিকেটে বড় ভূমিকা নেবে কিন্তু খেলা কম হবে।” আইসিসি প্রধানের এই বক্তব্যের পরেই বিসিসিআই প্রধানের টুইট অন্য মাত্রা দিয়েছে।

শোনা যাচ্ছে আইসিসি প্রধান হওয়ার দৌড়ে রয়েছেন সৌরভ। যে আইসিসি টেস্ট ক্রিকেটের সংখ্যা কমাতে চাইছে, সেই সংস্থায় সৌরভ প্রধান হয়ে এলে যে অন্য রকম ভাবনা আসবে তার ইঙ্গিত দেওয়া রইল শনিবারের টুইটে।

লর্ডসে নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড টেস্টে প্রথম দিন থেকে নজর রেখেছিলেন সৌরভ। প্রথম দিন উইকেট পড়ার পর সৌরভ টুইট করে লেখেন, ‘ভীষণ তরতাজা। টেস্টে শুরু থেকেই বল সুইং করছে। সাদা জার্সির ক্রিকেটের থেকে ভাল আর কী হতে পারে? টেস্টের প্রথম সকাল।’ সেই টেস্ট ক্রিকেটকে তিনি প্রাধান্য দেবেন তা বলাই যায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly test cricket Lords BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE