Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sourav Ganguly and Virat Kohli: কোহলীকে শো কজের চিঠি ধরাতে চেয়েছিলেন সৌরভ, আটকে দেন জয় শাহ

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে কোহলীর সাংবাদিক বৈঠক ঝড় তোলে ভারতীয় ক্রিকেটে। তার পর কোহলীকে শো কজ করতে চেয়েছিলেন সৌরভ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ জানুয়ারি ২০২২ ২৩:২১
Save
Something isn't right! Please refresh.


—ফাইল চিত্র

Popup Close

দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে বিরাট কোহলীর সাংবাদিক বৈঠক ঝড় তোলে ভারতীয় ক্রিকেটে। সেই সাংবাদিক বৈঠকের পর কোহলীকে শো কজ করতে চেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনটাই দাবি এক সংবাদমাধ্যমের। বোর্ড সচিব জয় শাহ কোনও রকমে সৌরভকে নিরস্ত করেন বলেও দাবি সেই প্রতিবেদনে।

সেই সাংবাদিক বৈঠকে কোহলী দাবি করেন টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় বোর্ডের তরফে তাঁকে কোনও রকম ভাবেই ছাড়তে বারণ করা হয়নি। কিন্তু বোর্ড সভাপতি সৌরভ দাবি করেছিলেন তিনি নিজে ব্যক্তিগত ভাবে কোহলীকে টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়তে বারণ করেছিলেন। কোহলী টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার পর একদিনের ক্রিকেটেও তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। বলা হয় সাদা বলের ক্রিকেটে দু’ জন আলাদা অধিনায়ক রাখা সম্ভব নয়।

সাংবাদিক বৈঠকে এমন বক্তব্যের কারণ জিজ্ঞেস করে কোহলীকে শো কজ করতে চেয়েছিলেন সৌরভ। কিন্তু তাঁকে আটকে দেন জয় শাহ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে অধিনায়ককে শো কজ করলে দলের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে মনে করেন জয়। সেই কারণেই সৌরভকে আটকে দেন।

Advertisement

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারার পর টেস্ট ক্রিকেট থেকেও নেতৃত্ব ছেড়ে দেন কোহলী। এর পর যদিও টুইট করে কোহলীকে শুভেচ্ছা জানান সৌরভ। বোর্ড সভাপতি টুইট করে লেখেন, ‘কোহলীর নেতৃত্বে তিন ধরনের ক্রিকেটেই ভারত দুর্দান্ত উন্নতি করেছে। নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ওর ব্যক্তিগত এবং বোর্ড একে সম্মান জানায়। ভবিষ্যতে এই দলকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে কোহলীর। দুর্দান্ত খেলোয়াড়।’



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement