Advertisement
১৩ জুন ২০২৪
South Africa Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে বড় চমক দক্ষিণ আফ্রিকার, নেই আইপিএল খেলা ব্যাটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই বড় নাম। দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন তেম্বা বাভুমা। দলে রয়েছেন কুইন্টন ডি’কক, ডেভিড মিলারের মতো অভিজ্ঞ ব্যাটাররা। দলে নেই মার্কো জানসেন।

দক্ষিণ আফ্রিকা দলের বড় ভরসা কুইন্টন এবং বাভুমা।

দক্ষিণ আফ্রিকা দলের বড় ভরসা কুইন্টন এবং বাভুমা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:০২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। এর আগে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড তাদের দল জানিয়েছিল। দক্ষিণ আফ্রিকা দলে পেল না রোসি ভান ডার ডুসেনকে। চোটের জন্য খেলতে পারবেন না তিনি। আঙুলে চোট রয়েছে তাঁর। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সারেনি রাজস্থান রয়্যালসে খেলা ডুসেনের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন তেম্বা বাভুমা। দলে রয়েছেন কুইন্টন ডি’কক, ডেভিড মিলারের মতো অভিজ্ঞ ব্যাটার। রয়েছেন হেনরিখ ক্লাসেন, এডেন মার্করামও। এনরিখ নোখিয়ে, ওয়েন পার্নেল, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাডার মতো পেসাররা রয়েছেন। স্পিন আক্রমণ সামলাবেন কেশব মহারাজ।

বিশ্বকাপের জন্য বেছে নেওয়া দল নিয়েই ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে দক্ষিণ আফ্রিকা। সেই ১৫ জনের দলে রাখা হয়নি মার্কো জানসেনকে। তরুণ বাঁহাতি পেসার বেশ কিছু ম্যাচে নজর কাড়লেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হল না তাঁর। রিজার্ভ দলে রাখা হয়েছে তাঁকে।

দক্ষিণ আফ্রিকা দলের নির্বাচক আহ্বায়ক ভিক্টর পিটসাং বলেন, “খুব কঠিন ছিল দল নির্বাচন করা। এত ভাল ভাল ক্রিকেটার রয়েছে। তাদের মধ্যে অনেকেই শেষ কয়েক মাসে খুব ভাল খেলছে। নির্বাচকদের খুব ভাল ভাবে তাদের দেখতে হয়েছে দল নির্বাচনের আগে। ট্রিস্টিয়ান স্টাবস এক বছর আগে সে ভাবে দলের নজরে ছিল না। কিন্তু শেষ কয়েকটি ম্যাচে নিজেকে দারুণ ভাবে মেলে ধরায় বিশ্বকাপের দলে জায়গা করে নিল। চোট সারিয়ে দলে ফিরে এসেছে অধিনায়ক বাভুমা। ইংল্যান্ডেও খুব ভাল খেলেছে দল। বিশ্বকাপের আগে যা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বেছে নেওয়া দক্ষিণ আফ্রিকার দল: তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি’কক, হেনরিখ ক্লাসেন, রিজা হেনড্রিক্স, কেশব মহারাজ, এডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিখ নোখিয়ে, ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাডা, রিলি রোসোউ, তাবরেজ শামসি এবং ট্রিস্টিয়ান স্টাবস।

রিজার্ভ দলে: জ্বরন ফরচুন, মার্কো জানসেন এবং এনডিল ফেহলুকায়ো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE