Advertisement
২৪ জুন ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের মাঝে বড় ধাক্কা প্রতিবেশী দেশের, চোটের জন্য ছিটকেই গেলেন অধিনায়ক

বিশ্বকাপের প্রায় শুরুতেই বড় ধাক্কা খেল ভারতের প্রতিবেশী দেশ। পেশির চোটের জন্য বাকি প্রতিযোগিতায় খেলতে পারবেন না তিনি। সুস্থ হতে অন্তত তিন সপ্তাহ লাগবে তাঁর।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ২১:১৯
Share: Save:

বিশ্বকাপে বড় ধাক্কা খেল আয়োজক ভারতের অন্যতম প্রতিবেশী দেশ। চোটের জন্য প্রতিযোগিতায় আর দেখা যাবে না শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকাকে। পেশির চোটের জন্য খেলতে পারবেন না তিনি। তাঁর বদলে বাকি প্রতিযোগিতায় দলকে নেতৃত্ব দেবেন কুশল মেন্ডিস। যদিও তাঁর নাম সরকারি ভাবে ঘোষণা করা হয়নি ক্রিকেট শ্রীলঙ্কার পক্ষে।

গত ১০ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ডান পায়ের উরুতে চোট পেয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক শনাকা। তাঁর পেশি ছিঁড়ে গিয়েছে। ফলে সুস্থ হতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে শ্রীলঙ্কার নির্ভরযোগ্য ব্যাটারের। বিশ্বকাপ শেষ হওয়ার আগে তাঁর মাঠে ফেরার সম্ভাবনা নেই। শনিবার ইন্টারন্যশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ইভেন্ট টেকনিক্যাল কমিটির পক্ষ থেকে শনাকার ছিটকে যাওয়ার খবর জানানো হয়েছে।

ক্রিকেট শ্রীলঙ্কার আবেদন মেনে শনাকার পরিবর্ত ক্রিকেটার নেওয়ার অনুমতি দিয়েছে আইসিসি। তাঁর জায়গায় দলে আসছেন চামিকা করুণারত্নে। শ্রীলঙ্কার হয়ে এখনও পর্যন্ত ২৩টি এক দিনের ম্যাচ খেলেছেন তরুণ ব্যাটার।

বিশ্বকাপে এখনও জয়ের মুখ দেখেনি শ্রীলঙ্কা। প্রথম দু’টি ম্যাচে হেরেছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানের কাছে। আগামী ১৬ অক্টোবর তাদের তৃতীয় প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এই পরিস্থিতিতে অধিনায়ক শনাকার প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়া নিঃসন্দেহে শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা। চোটের জন্য আশঙ্কা তৈরি হয়েছে বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান এবং নিউ জ়িল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়েও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Sri Lanka Dasun Shanaka Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE