Advertisement
২৪ এপ্রিল ২০২৪
lasith malinga

Lasith Malinga: শ্রীলঙ্কা ক্রিকেট দলে ‘প্রত্যাবর্তন’ লসিথ মালিঙ্গার

আইপিএলে রাজস্থান রয়্যালসের দায়িত্ব সামলানোর পর এ বার নিজের দেশে ফিরলেন মালিঙ্গা। জাতীয় দলে বোলিং পরামর্শদাতা হিসাবে কাজ করবেন তিনি।

আইপিএলে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ ছিলেন লসিথ মালিঙ্গা।

আইপিএলে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ ছিলেন লসিথ মালিঙ্গা। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
কলম্বো শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ১৬:৪৪
Share: Save:

শ্রীলঙ্কা দলের বোলিং পরামর্শদাতা হিসাবে যোগ দিলেন লসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলবে দ্বীপরাষ্ট্র। সেই সিরিজের জন্য নেওয়া হয়েছে মালিঙ্গাকে। আইপিএলে রাজস্থান রয়্যালসের বোলিং কোচ ছিলেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে জানানো হয়েছে, শ্রীলঙ্কা সফরে আসবে অস্ট্রেলিয়া। সেই সিরিজের জন্য মালিঙ্গাকে জাতীয় দলের বোলিং পরামর্শদাতার দায়িত্ব দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে মালিঙ্গাকে পরামর্শদাতা হিসাবে পেলে শ্রীলঙ্কার পেসাররা উপকৃত হবেন বলেই মনে করা হচ্ছে। ক্রিকেটার জীবনে ডেথ ওভারে নিখুঁত ইয়র্কার দেওয়ার জন্য বিখ্যাত ছিলেন মালিঙ্গা। ২২৬টি এক দিনের ম্যাচে তাঁর সংগ্রহ ৩৩৮টি উইকেট। শ্রীলঙ্কার হয়ে ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচে ১০৭টি উইকেট আছে তাঁর। মালিঙ্গার অভিজ্ঞতা কাজে লাগবে শ্রীলঙ্কার।

অস্ট্রেলিয়া সিরিজে মালিঙ্গার দায়িত্ব হবে কৌশলগত এবং টেকনিকাল দিকগুলিতে বোলারদের সাহায্য করা। শ্রীলঙ্কা দল যখন এ বছর অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল, সেই সময়ও একই দায়িত্ব দেওয়া হয়েছিল মালিঙ্গাকে।

আরও পড়ুন:
আরও পড়ুন:

২০১৪ সালে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন মালিঙ্গা। গত বছর সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে পর পর চার বলে উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে মালিঙ্গার। দু’বার একই কাণ্ড করেছিলেন তিনি।

আইপিএলে রাজস্থান দলের বোলিং বিভাগের দায়িত্ব ছিল মালিঙ্গার উপর। ট্রেন্ট বোল্ট, ওবেড ম্যাকয়, প্রসিদ্ধ কৃষ্ণ, কুলদীপ সেনদের প্রশিক্ষণ দেন তিনি। বোল্ট এবং প্রসিদ্ধ দু’জনে মিলে ৩৫টি উইকেট নেন এই আইপিএলে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE