Advertisement
১৬ জুন ২০২৪
Asia Cup 2023

চার ক্রিকেটার বাদ, এলেন দুই, ১৭ নয়, এশিয়া কাপে ১৫ জনের দল শ্রীলঙ্কার

চোটের জন্য চার বোলারকে প্রতিযোগিতা শুরুর আগের দিন চূড়ান্ত দল থেকে বাদ দিল শ্রীলঙ্কা। ডাকা হয়েছে নতুন দুই ক্রিকেটারকে। ১৫ জন দল নিয়ে এশিয়া কাপ খেলবেন শনাকারা।

picture of Dasun Shanaka

দাসুন শনাকা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২১:৪৯
Share: Save:

চোটের জন্য এশিয়া কাপে খেলতে পারবেন না ওয়ানিন্দু হাসরঙ্গ এবং দুষ্মন্ত চামিরা। এশিয়া কাপের জন্য পরিবর্ত ক্রিকেটার নিল না শ্রীলঙ্কা। সব দেশ ১৭ জন ক্রিকেটার নিয়ে এশিয়া খেললেও শ্রীলঙ্কা ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করল। বাদ দেওয়া হল আরও দুই বোলারকে।

চামিরার চোট কাঁধের পেশিতে। হাসরঙ্গর চোট কুঁচকিতে। দুই বোলারই চোট পেয়েছিলেন লঙ্কা প্রিমিয়ার লিগ খেলার সময়। সামনে এক দিনের বিশ্বকাপ থাকায় এশিয়া কাপে তাঁদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেট শ্রীলঙ্কার কর্তারা। চামিরার এশিয়া কাপে খেলার সম্ভাবনা নেই আগেই বোঝা গিয়েছিল। হাসরঙ্গ হয়তো এশিয়া কাপের সুপার ফোর পর্বে খেলতে পারতেন। কিন্তু ঝুঁকি নিলেন না দাসুন শনাকারা। এক সঙ্গে দুই বোলার ছিটকে যাওয়ায় এশিয়া কাপে সমস্যায় পড়তে পারে গত বারের চ্যাম্পিয়নেরা।

মঙ্গলবার এশিয়া কাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করে দিল শ্রীলঙ্কা। আগের ঘোষিত ১৭ জনের দল থেকে বাদ দেওয়া হয়েছে আরও দুই ক্রিকেটারকে। তাঁরা হলেন লাহিরু মধুশঙ্খ এবং লাহিরু কুমারা। তাঁদেরও অল্প চোট রয়েছে বলে ক্রিকেট শ্রীলঙ্কা সূত্রে খবর। দলে নেওয়া হয়েছে বিনুরা ফার্নান্ডো এবং প্রমোদ মধুশনকে। গত সপ্তাহে অনুশীলনে চোট পেয়েছেন মধুশঙ্খ। লঙ্কা প্রিমিয়ার লিগের সময় চোট পেয়েছিলেন কুমারা। দু’বছর পর এক দিনের দলে ফেরানো হয়েছে কুশল পেরেরাকে। তিনি অবশ্য অসুস্থ। জ্বর রয়েছে তাঁর। সুস্থ হওয়ার পর দলের সঙ্গে যোগ দেবেন পেরেরা। এশিয়া কাপে শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ৩১ অগস্ট।

শ্রীলঙ্কার ঘোষিত দল: দাসুন শনাকা (অধিনায়ক), পাথুম নিশঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), চরিথ আশালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, সাদিরা সমরবিক্রম, মাহিশ থিকশানা, দুনিথ ওয়েললাগে, মাথিশা পাতিরানা, কুসন রাজিথা, দাসুন হেমন্ত, বিনুরা ফার্নান্ডো, প্রমোদ মধুশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Sri Lanka Dasun Shanaka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE