Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৩
Steve Smith

টেস্ট বিশ্বকাপ ফাইনালে ভারতীয় দর্শককে গ্যালারি থেকে সরিয়ে দিলেন স্মিথ!

ব্যাট করার সময় হঠাৎই সাইট স্ক্রিনের পাশে বসে থাকা এক ভারতীয় দর্শককে তাঁর আসন থেকে সরিয়ে দেন স্টিভ স্মিথ। হঠাৎ কেন এরকম করলেন অস্ট্রেলিয়ার ব্যাটার?

Steve Smith

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১৮:২১
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীন এক ভারতীয় দর্শককে নিজের আসন থেকে সরিয়ে সমালোচনার মুখে পড়েছেন স্টিভ স্মিথ। লাল রঙের টি-শার্ট পরে থাকায় ওই দর্শককে তাঁর আসন থেকে সরিয়ে দেন স্মিথ। তাঁর এই আচরণ ভাল ভাবে নেননি ভারতীয় সমর্থকেরা।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস চলাকালীন ২১তম ওভারে। তখন বল করছিলেন উমেশ যাদব। ব্যাট করতে করতে হঠাৎই স্মিথ আম্পায়ারের কাছে অভিযোগ করেন যে সাইট স্ক্রিনের পাশে এক ভারতীয় দর্শক লাল রঙের একটি টি-শার্ট পরে আছেন। লাল টি-শার্টের কারণে লাল বল দেখতে সমস্যা হচ্ছে তাঁর। এই অভিযোগ পাওয়ার পরে সেই দর্শককে তাঁর আসন থেকে সরিয়ে দেন আম্পায়ার।

এই ঘটনার পরেই স্মিথের আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। তাঁদের অভিযোগ, মাত্র এক জন দর্শক লাল টি-শার্ট পরায় খেলতে এমন কী সমস্যা হচ্ছিল স্মিথের যে তাঁকে নিজের জায়গা থেকে সরিয়ে দেওয়া হল। সাদা রঙের অত বড় সাইট স্ক্রিনে কি স্মিথ বল দেখতে পাচ্ছেন না, সেই প্রশ্নও তুলেছেন কেউ কেউ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পরেই শুরু অ্যাশেজ় সিরিজ়। সেখানে ইংল্যান্ডের সমর্থকদের লাল জামা পরে খেলা দেখতে যাওয়ার পরামর্শ দিয়েছেন অনেকে। তাঁদের দাবি, যদি ২৫ হাজার ইংরেজ দর্শক লাল জামা পরে থাকেন তা হলে কত জনকে আর নিজের আসন থেকে সরাবেন স্মিথ!

প্রথম ইনিংসে শতরানের পরে দ্বিতীয় ইনিংসেও ভাল ব্যাট করছিলেন স্মিথ। কিন্তু ৩৪ রান করে রবীন্দ্র জাডেজার বলে বাজে শট খেলে আউট হন তিনি। চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের থেকে ৩৭৪ রান এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE