Advertisement
২৩ জুন ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের ফাইনালে উঠবে ভারত, জানিয়ে দিলেন গাওস্কর, বলে দিলেন বিপক্ষ দলের নামও

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সুনীল গাওস্কর মনে করেন, ভারত ফাইনালে উঠবে। কিন্তু পাকিস্তান তাদের প্রতিপক্ষ হবে না বলেই জানিয়েছেন তিনি।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৮:১৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে কি ভারত-পাকিস্তান মুখোমুখি হবে? ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। সুনীল গাওস্কর মনে করেন, ভারত ফাইনালে উঠবে। কিন্তু পাকিস্তান তাদের প্রতিপক্ষ হবে না বলেই জানিয়েছেন তিনি।

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল পাকিস্তান ও ইংল্যান্ড। এই দু’দলের কেউ এ বার ফাইনালে উঠবে না বলেই জানিয়েছেন গাওস্কর। তাঁর মতে ভারতের বিরুদ্ধে ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া। অর্থাৎ, ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের ফাইনালের পুনরাবৃত্তি হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে।

সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেন, “আমার দুটো সেরা দল ভারত ও অস্ট্রেলিয়া। ওরাই ফাইনালে খেলবে।”

২০০৭ সাল থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও অস্ট্রেলিয়া পাঁচ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে ভারত জিতেছে তিন বার। ২০০৭ সালের বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়েই ফাইনালে উঠেছিল ভারত। সেখানে পাকিস্তানকে হারিয়েছিল তারা।

ভারত ও অস্ট্রেলিয়া আলাদা আলাদা গ্রুপে রয়েছে। যদি তারা নিজেদের গ্রুপ থেকে সুপার ৮-এ ওঠে তা হলে ২৩ জুন মুখোমুখি হবে দু’দল। খেলা হবে বার্বাডোজ়ে।

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার প্রতিযোগিতা হবে ওয়েস্ট ইন্ডিজ় ও অস্ট্রেলিয়ায়। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Sunil Gavaskar India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE