Advertisement
১৯ মে ২০২৪
ICC Ranking

আইপিএলে সাফল্য নেই, তবু আইসিসি ক্রমতালিকায় এক নম্বরে থেকে দাপাচ্ছেন ভারতীয় ব্যাটার

আইপিএলে তাঁর একেবারেই সাফল্য নেই। একটি মাত্র অর্ধশতরান রয়েছে নামের পাশে। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে এখনও কেউ এই ব্যাটারের ধারেকাছে নেই।

ipl

আইপিএলে খারাপ খেললেও আইসিসিতে শীর্ষে সূর্যকুমার। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ২০:৩৯
Share: Save:

এ বারের আইপিএলে তাঁর একেবারেই সাফল্য নেই। একটি মাত্র অর্ধশতরান রয়েছে নামের পাশে। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে এখনও কেউ সূর্যকুমার যাদবের ধারেকাছে নেই। টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় এক নম্বরেই থাকলেন তিনি। শুধু তাই নয়, প্রথম দশে তিনিই একমাত্র ভারতীয়।

নিউ জ়িল্যান্ডের মার্ক চ্যাপম্যান এবং পাকিস্তানের ইফতিকার আহমেদ নিজেদের কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিংয়ে পৌঁছেছেন। দুই দেশের টি-টোয়েন্টি সিরিজ়‌ শেষ হয়েছে সম্প্রতি। সেখানে ভাল খেলেই তাঁদের এই সাফল্য। চ্যাপম্যানের একটি অর্ধশতরান এবং একটি শতরান রয়েছে সিরিজ়ে। ২৯০ রান করেছেন। ৪৮ ধাপ উপরে উঠে তিনি এখন ৩৫তম স্থানে রয়েছেন।

ইফতিকার ছয় ধাপ উঠে রয়েছেন ৩৮তম স্থানে। মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমের পর তিনিই পাকিস্তানের তৃতীয় ব্যাটার হিসাবে ক্রমতালিকায় রয়েছেন। রিজওয়ান এবং বাবর রয়েছেন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে।

ভারতীয়দের মধ্যে ব্যাটারদের তালিকায় সূর্যকুমারের পরে রয়েছেন বিরাট কোহলি। তিনি রয়েছেন ১৪তম স্থানে। প্রথম ২০-তে আর কোনও ভারতীয় নেই। বোলারদের তালিকায় প্রথম দশে নেই কোনও ভারতীয়। ১৩তম স্থানে রয়েছেন আরশদীপ সিংহ। ১৮ নম্বরে ভুবনেশ্বর কুমার।

অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন হার্দিক পাণ্ড্য। এ ছাড়া প্রথম দশে আর কোনও ভারতীয় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Ranking Surya Kumar Yadav IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE