Advertisement
১৭ মে ২০২৪
Delhi Capitals

ক্রিকেটাররা বেলাগাম, ওয়ার্নার-পৃথ্বীদের উপর রাশ টানতে সাত দফার ফতোয়া সৌরভদের

বেশ চলছিল আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের অভিযান। টানা দু’টি জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠছিলেন ক্রিকেটাররা। হঠাৎই দলের তাল কেটে গেল সম্পূর্ণ অনভিপ্রেত একটি ঘটনায়।

David Warner

ওয়ার্নারদের উদ্দেশে ফতোয়া জারি করল দিল্লি। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৭:১৩
Share: Save:

বেশ চলছিল আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের অভিযান। টানা দু’টি জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠছিলেন ক্রিকেটাররা। হঠাৎই দলের তাল কেটে গেল সম্পূর্ণ অনভিপ্রেত একটি ঘটনায়। হায়দরাবাদের বিরুদ্ধে জেতার পর দলের পার্টিতে গিয়ে মহিলার সঙ্গে অসভ্যতা করলেন এক ক্রিকেটার। নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে পদক্ষেপ করল টিম ম্যানেজমেন্ট। জারি করা হল সাত দফা শৃঙ্খলাবিধি।

শৃঙ্খলাবিধিতে কী কী রয়েছে?

১) ক্রিকেটাররা কোনও ভাবেই রাত ১০টার পরে কাউকে নিজের ঘরে নিয়ে যেতে পারবেন না। যদি কারও সঙ্গে দেখা করতে চান, তা হলে হোটেলের রেস্তোরাঁ বা কফি শপে দেখা করতে পারবেন।

২) ঘর থেকে বেরিয়ে কারও সঙ্গে দেখা করতে চাইলে আগে থেকে ফ্র্যাঞ্চাইজির কোনও কর্তাকে জানাতে হবে।

৩) আইপিএলের সময় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের সঙ্গে তাঁদের বান্ধবী এবং স্ত্রীদের থাকার অনুমতি দেওয়া হয়েছে। সেই খরচ বহন করতে হবে সংশ্লিষ্ট ক্রিকেটারকেই।

৪) যদি তার বাইরে কাউকে ক্রিকেটাররা ঘরে নিয়ে যেতে চান, সেটাও দলকে জানাতে হবে এবং সেই ব্যক্তির সচিত্র পরিচয়পত্র জমা দিতে হবে।

৫) কারওর পরিবারের সদস্য যোগ দিতে চাইলে সেটাও আগে থেকে দলকে জানাতে হবে।

৬) দিল্লির তরফে কোনও অনুষ্ঠানের আয়োজন করা হলে সেখানে বাধ্যতামূলক ভাবে সবাইকে যোগ দিতে হবে। কারও দেরি হলে আগে থেকে জানাতে হবে।

৭) শৃঙ্খলাবিধি না মানলে জরিমানা তো হবেই, অপরাধের গুরুত্ব বিচার করে ওই ক্রিকেটারের সঙ্গে চুক্তিও ছিন্ন করা হতে পারে।

শৃঙ্খলাবিধি নিয়ে ইতিমধ্যেই কিছু ক্রিকেটারের মধ্যে উষ্মা তৈরি হয়েছে। এমনকি, অতিরিক্ত বিধিনিষেধ ক্রিকেটারদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করলে তার প্রভাব পারফরম্যান্সেও পড়তে পারে বলে অনেকের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE