Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Suryakumar Yadav

নাগপুরেই কি টেস্ট অভিষেক সূর্যকুমারের, মিডল অর্ডার ব্যাটারের পোস্ট ঘিরে জল্পনা

গত ১৮ মাস ধরে সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সব থেকে ধারাবাহিক ব্যাটার সূর্যকুমার। তবু গত জানুয়ারিতে প্রথম বার টেস্ট দলে ডাক পেয়েছেন মুম্বইয়ের ব্যাটার।

pic of suryakumar yadav

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হতে পারে সূর্যকুমারের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২১
Share: Save:

গত দু’বছর ধরে অনবদ্য ছন্দে রয়েছেন সূর্যকুমার যাদব। দেশের হয়ে খেলেছেন ২০টি এক দিনের ম্যাচ এবং ৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ। তবু এখনও টেস্ট খেলা হয়নি তাঁর। সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টের সিরিজ় ভারতের। সূর্যকুমারের আশা, এই সিরিজ়েই টেস্ট অভিষেক হবে।

৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা কি সূর্যকুমারকে রাখবেন প্রথম একাদশে? ভারতীয় দলের পক্ষ থেকে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। বৃহস্পতিবার রাতে ভারতীয় দলের সদস্যরা পৌঁছেছেন নাগপুরে। সেখানে চলছে টেস্ট সিরিজ়ের প্রস্তুতি। সূর্যকুমারের আশা এ বার দেশের হয়ে টেস্ট খেলার সুযোগ পাবেন তিনি।

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের ব্যাটিংয়ের অন্যতম ভরসা হয়ে উঠেছেন সূর্যকুমার। নিজেকে বার বার প্রমাণ করার পর গত জানুয়ারি মাসে প্রথম বার ডাক পেয়েছেন টেস্ট দলে। প্রথম একাদশে থাকার ব্যাপারে নিশ্চয়তা নেই। তবু আশাবাদী মুম্বইয়ের ব্যাটার। তিনি নিজে কিছু বলেননি। তবে সমাজমাধ্যমে তাঁর একটি পোস্টকে ঘিরে চর্চা শুরু হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। ইনস্টাগ্রামে সাদা তোয়ালের উপর রাখা একটি নতুন লাল ক্রিকেট বলের ছবি দিয়ে সূর্যকুমার লিখেছেন, ‘‘হ্যালো বন্ধুরা।’’ তা হলে কি তিনি রোহিত, দ্রাবিড়দের থেকে টেস্ট অভিষেকের বার্তা পেয়ে গিয়েছেন? এই প্রশ্নই এখন ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

গত ১৮ মাস সাদা বলের ক্রিকেটে ভারতের সবথেকে ধারাবাহিক ব্যাটার সূর্যকুমার। আগ্রাসী মুম্বইকর মাঠের সব দিকে শট খেলতে পারেন। তাঁকে সমীহ করছেন বিশ্বের তাবড় বোলাররা। একটু বেশি বয়সে ভারতীয় দলে সুযোগ পেলেও দ্রুত মানিয়ে নিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে। প্রাক্তন ক্রিকেটারদের একাংশও চান টেস্টে খেলানো হোক সূর্যকুমারকে।

ভারতীয় টেস্ট দলের প্রথম পাঁচটি জায়গায় পরিবর্তনের সম্ভাবনা নেই বললেই চলে। শুরুতে রোহিত শর্মা এবং শুভমন গিল নামবেন। তিন এবং চার নম্বরে খেলবেন যথাক্রমে চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি। পাঁচ নম্বরে নামবেন লোকেশ রাহুল। তার পর ছয় নম্বরে আসতে পারেন সূর্যকুমার। তার পর আসবেন রবীন্দ্র জাডেজা, উইকেটরক্ষক এবং বোলাররা। রাহুল টেস্টে উইকেটরক্ষা করেন না। তাই ভারত পাঁচ বোলারে খেললে সূর্যকুমারকে দলে জায়গা পাওয়ার জন্য লড়াই করতে হবে রাহুলের সঙ্গে।

সেই অর্থে নাগপুরেই সূর্যকুমারের টেস্ট অভিষেক হবে, এমন নিশ্চয়তা নেই। যদিও আশাবাদী মিডল অর্ডার ব্যাটার। সমাজমাধ্যমে নতুন লাল বলের ছবি ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়ে সেই বার্তাই দিয়েছেন সূর্যকুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE