Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Eden Gardens

ঘরোয়া ক্রিকেট ফিরছে ইডেন গার্ডেন্সে, সীমিত ওভারের দুই প্রতিযোগিতা হতে চলেছে কলকাতায়

ইডেনে ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসর। এ বার ইরানি কাপের দু’টি ম্যাচ আয়োজন করা হবে। ১-৫ অক্টোবর ২০২০-র রঞ্জি বিজয়ী সৌরাষ্ট্রের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারত একাদশ। পরের ম্যাচটি হবে মার্চে।

ইডেনে হবে এক জোড়া প্রতিযোগিতার ম্যাচ।

ইডেনে হবে এক জোড়া প্রতিযোগিতার ম্যাচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

কলকাতায় হতে চলেছে সৈয়দ মুস্তাক আলির নকআউট পর্বের খেলা। মঙ্গলবার সংবাদ সংস্থার তরফে এমনই বলা হয়েছে। শুধু তাই নয়, বিজয় হজারে ট্রফির লিগ পর্বের ম্যাচও হবে ইডেন গার্ডেন্সে। করোনা অতিমারির পর এই প্রথম পুরোদস্তুর ঘরোয়া ক্রিকেটের আয়োজন করতে চলেছে বিসিসিআই।

আগামী ১১ অক্টোবর থেকে শুরু হতে চলেছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি। চলবে ৫ নভেম্বর পর্যন্ত। বিজয় হজারে ট্রফি ১২ নভেম্বর থেকে শুরু হয়ে ২ ডিসেম্বর পর্যন্ত চলবে। সৈয়দ মুস্তাকের লিগ পর্বের ম্যাচগুলি হবে লখনউ, ইনদওর, রাজকোট, পঞ্জাব এবং জয়পুরে। অন্য দিকে, বিজয় হজারের লিগ পর্বের ম্যাচ কলকাতা ছাড়াও মুম্বই, বেঙ্গালুরু, দিল্লি এবং রাঁচীতে হবে।

শুধু তাই নয়, এ বার দু’টি ইরানি কাপের ম্যাচ হবে। ১-৫ অক্টোবর প্রথম ম্যাচে ২০২০-র রঞ্জি বিজয়ী সৌরাষ্ট্রের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারত একাদশ। করোনার কারণে আগে এই ম্যাচের আয়োজন করা হয়নি। মার্চের ১-৫ তারিখ গত বারের রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ খেলবে অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে।

প্রথম বার হবে অনূর্ধ্ব-১৫ মহিলাদের প্রতিযোগিতা। ২৬ ডিসেম্বর থেকে পরের বছর ১২ জানুয়ারি পর্যন্ত এই প্রতিযোগিতা চলবে বেঙ্গালুরু, রাঁচী, রাজকোট, ইনদওর, রায়পুর এবং পুণেতে। মহিলা দলে আরও আগামী দিনে আরও বেশি ক্রিকেটার আসতে পারে, তার জন্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE