Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

হঠাৎ চিন্তায় ক্রিকেট বোর্ড, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন সমস্যা ভারতীয় ক্রিকেটে

টি-টোয়েন্টি বিশ্বকাপে কিছু দিন পরেই খেলতে নামছে ভারত। তার আগে সমস্যা এসে হাজির তাদের সামনে। সরাসরি রোহিত শর্মাদের কাছে হয়তো সমস্যা নয়। কিন্তু ভারতীয় বোর্ডের কাছে উদ্বেগের কারণ হতে পারে এই খবর।

হঠাৎই চিন্তায় বোর্ড।

হঠাৎই চিন্তায় বোর্ড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ২০:০৭
Share: Save:

কিছু দিন পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছে ভারত। তার আগে অন্য সমস্যা এসে হাজির হল তাদের সামনে। সরাসরি রোহিত শর্মাদের কাছে হয়তো সমস্যা নয়। কিন্তু ভারতীয় বোর্ডের কাছে উদ্বেগের কারণ হতে পারে এই খবর। জানা গিয়েছে, ভারতীয় দলের জার্সির মূল স্পনসর বাইজুস ভুগছে চরম আর্থিক সঙ্কটে। এতটাই যে সংস্থার আড়াই হাজার কর্মীকে ছাঁটাই করে ফেলতে চাইছে তারা।

বিভিন্ন বিভাগ থেকে কর্মীদের সরিয়ে দেওয়া হবে। নিত্য দিনের খরচ বেড়েই চলেছে। পাশাপাশি একই ধরনের অনেক সংস্থা সাম্প্রতিক কালে তৈরি হয়ে গিয়েছে। ফলে বাইজুসের পক্ষে সম্ভব হচ্ছে না এতগুলি লোকের খরচ বওয়া। বাজেটে কাঁটছাট করতেই আড়াই হাজার কর্মীকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধাপে ধাপে তাঁদের ছেঁটে ফেলা হবে।

কিছু দিন আগেই জানা গিয়েছিল, বাইজুসের কাছ থেকে প্রায় ৮৭ কোটি টাকা পায় বিসিসিআই। এমনকি, এই সংস্থা নতুন করে চুক্তি পুনর্নবীকরণ করতেও আগ্রহী নয়। পরে অবশ্য সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা দিব্যা গোকুলনাথ সেই দাবি খারিজ করে দেন। বোর্ডের তরফেও জানানো হয়, বাইজুসের থেকে সমস্ত টাকা পেয়ে গিয়েছে। তবে নতুন এই খবরে উদ্বেগ বেড়েছে বোর্ডেরও।

২০১৯ সালে চিনা মোবাইল সংস্থা ‘অপ্পো’র জায়গায় ভারতীয় বোর্ডের সঙ্গে যুক্ত হয় বাইজুস। এ বছর মার্চে তারা নতুন করে চুক্তি করে, যেখানে টাকার অর্থ ১০ শতাংশ বাড়ানো হয়। সেই সংস্থাই এ বার ক্ষতির মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE