Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে রোহিতদের বোলিং লাইন-আপ কী হতে পারে? বড় ঘোষণা ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটারের

ভারতের বোলিং লাইন-আপে তিন জন পেসার খেলবেন, না কি দু’জন? কারা কারা সুযোগ পেতে পারেন তা নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটার রবিন উথাপ্পা?

রোহিতদের দলে কোন জোরে বোলারদের খেলতে দেখা যাবে?

রোহিতদের দলে কোন জোরে বোলারদের খেলতে দেখা যাবে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৪:৪০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ক’জন জোরে বোলার খেলবেন? অস্ট্রেলিয়ার মাঠে তিন জন জোরে বোলার খেলাবেন রোহিত শর্মারা? না কি হার্দিক পাণ্ড্য থাকায় দুই পেসার, দুই স্পিনারে দল গঠন করবেন তাঁরা? এই জল্পনার মাঝেই ভারতের বোলির লাইন-আপ নিয়ে বড় ঘোষণা করলেন রবিন উথাপ্পা। ভারতের বিশ্বকাপজয়ী ব্যাটারের মতে, ভারতের বোলিং লাইন-আপে হর্ষল পটেলকে দেখতে পাচ্ছেন না তিনি।

এক ক্রিকেট ওয়েবসাইটে সাক্ষাৎকারে উথাপ্পা বলেন, ‘‘আমার মনে হয় আরশদীপ সিংহ দলে অবশ্যই থাকবে। কারণ, ও বাঁ হাতি বোলার। ও থাকলে বোলিং বৈচিত্র বাড়বে। সেই সঙ্গে ডেথ ওভারে আরশদীপ ভাল বল করছে। তা ছাড়া মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারকেও আমি দলে দেখছি। তার সব থেকে বড় কারণ ওদের অভিজ্ঞতা। এর আগেও অস্ট্রেলিয়ার মাঠে ওরা ভাল খেলেছে। তাই এই তিন জনকেই আমি দলে দেখছি।’’

যদি ভারতীয় ম্যানেজমেন্ট দু’জন পেসার খেলাতে চায় তা হলে আরশদীপের সঙ্গে শামিকে রাখতে চান উথাপ্পা। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আর ছোট ফরম্যাটে না খেললেও বিশ্বকাপ শুরুর আগে শামি দু’টি প্রস্তুতি ম্যাচ পাবেন। শামির যা অভিজ্ঞতা রয়েছে তাতে দু’টি ম্যাচেই তিনি ছন্দ পেয়ে যেতে পারেন বলে মনে করছেন উথাপ্পা।

কেন হর্ষলকে দলে রাখছেন না উথাপ্পা? তার একমাত্র কারণ, বাকিদের অভিজ্ঞতা হর্ষলের থেকে অনেকটা বেশি। উথাপ্পা বলেন, ‘‘অস্ট্রেলিয়ার উইকেটে বোলারদের জন্য অনেক সুবিধা থাকে। সেই সুবিধা কাজে লাগানোর ক্ষমতা শামি, ভুবনেশ্বরদের অনেক বেশি। তা ছাড়া ওরা থাকলে বাকি বোলারদের পরামর্শ দিতে পারবে। তা হলে অধিনায়কের কাজটাও কিছুটা সহজ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE