Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2022

নিশ্চিত জয়ে জল ঢেলে দিল বৃষ্টি, বিশ্বকাপের শুরুতেই দক্ষিণ আফ্রিকার সঙ্গী হতাশা

বৃষ্টির কারণে বার বার বন্ধ হল ম্যাচ। ফলে ওভারের সংখ্যা কমল। শেষ পর্যন্ত খেলা বন্ধ করতে হল। জয়ের কাছে পৌঁছেও জিততে পারল না দক্ষিণ আফ্রিকা।

আম্পায়ারের সঙ্গে কথা বলছেন মিলাররা।

আম্পায়ারের সঙ্গে কথা বলছেন মিলাররা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ১৮:২০
Share: Save:

মাত্র ১৩ রান বাকি থেকে গেল। আর কয়েকটা বল পেলেই হয়তো সেই রান তুলে ফেলতেন কুইন্টন ডি’কক, টেম্বা বাভুমারা। কিন্তু বৃষ্টির কারণে আর খেলা শুরু করা গেল না। নিশ্চিত জয় হাতছাড়া হল দক্ষিণ আফ্রিকার।

হোবার্টে বৃষ্টির কারণে খেলা শুরু হতে অনেক দেরি হয়। শেষ পর্যন্ত ম্যাচ রেফারি সিদ্ধান্ত নেন, ৯ ওভার করে খেলবে দু’দল। টসে জিতে ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় জিম্বাবোয়ে। প্রথম চার ব্যাটারের কেউ রান করতে পারেননি। পাঁচ ও ছ’নম্বরে নামা দুই ব্যাটার মাধেভেরে ও শুম্বা জুটি বাঁধেন। দু’জনে মিলে দলের রানকে ৭৯ রান পর্যন্ত নিয়ে যান।

ম্যাচ জিততে ৯ ওভারে ৮০ রান করতে হত দক্ষিণ আফ্রিকাকে। কিন্তু বৃষ্টির কারণে বার বার খেলা বন্ধ করতে হচ্ছিল। ডাকওয়ার্থ লুইস নিয়মে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৬৪।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

প্রথম বল থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন ডি’কক। তিনি দ্রুত খেলা শেষ করতে চাইছিলেন। হাল্কা বৃষ্টির মধ্যেই খেলা চালিয়ে যেতে থাকেন আম্পায়াররা। কিন্তু ৩ ওভারের পরে খেলা বন্ধ করতে বাধ্য হন তাঁরা। আর খেলা শুরু করা যায়নি। ডি’কক ১৮ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন।

টি-টোয়েন্টির নিয়মে অন্তত ৫ ওভার দু’দল না খেললে সেই খেলা পরিত্যক্ত ঘোষণা করতে হয়। সেটাই হল এই ম্যাচে। ১-১ করে পয়েন্ট ভাগাভাগি করতে হল দু’দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE