Advertisement
১৯ মে ২০২৪
Rohit Sharma

শক্তিশালী ইংল্যান্ডকে নিয়ে নয়, সেমিফাইনালের আগে রোহিতের বেশি উদ্বেগ অন্য কারণে

ইংল্যান্ডের ক্রিকেটাররা অচেনা নন। অ্যাডিলেডের ২২ গজও পরিচিত রোহিতদের কাছে। তবু সেমিফাইনালের আগে সতর্ক ভারত অধিনায়ক। চাপের ম্যাচে ভাল খেলাই আসল চ্যালেঞ্জ বলে মনে করছেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে উদ্বিগ্ন রোহিত।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে উদ্বিগ্ন রোহিত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ১৩:৫৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। বেশ ভাল ছন্দে রয়েছেন জস বাটলাররা। বিশ্বকাপের আগে পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও জয় পেয়েছে ইংল্যান্ড। দু’টি সিরিজই ছিল অ্যাওয়ে। এক দিনের ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়নদের হারাতে বিশেষ পরিকল্পনা রয়েছে রোহিত শর্মাদের।

ইংল্যান্ডের কোনও ক্রিকেটার নন, তাঁর আসল চিন্তা অ্যাডিলেডের ২২ গজ। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে জয়ের পর নিজের উদ্বেগ গোপন করেননি রোহিত। অস্ট্রেলিয়ার এই শহরেই বাংলাদেশের বিরুদ্ধে খেলেছে ভারত। উইকেট চেনা। তবু সতর্ক রোহিত। ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘অ্যাডিলেডের পরিবেশের সঙ্গে আমাদের দ্রুত মানিয়ে নিতে হবে। আমরা আগে ওখানে খেলেছি। কিন্তু ইংল্যান্ড খুব শক্তিশালী দল। আমাদের কঠিন চ্যালেঞ্জ সামলাতে হতে পারে। ইংল্যান্ড বেশ ভাল খেলছেও। মনে হয় সেমিফাইনালে দু’দলের মধ্যে ভাল লড়াই হবে।’’

আত্মবিশ্বাসী রোহিত ভুলে যাননি অ্যাডিলেডে ব্যাটিং ব্যর্থতার কথা। শাকিব আল হাসানের দলের বিরুদ্ধে ভারত ১৮৪ রান করলেও দলের অধিকাংশ ব্যাটারই ব্যর্থ হন। রোহিত বলেছেন, ‘‘আমরা অ্যাডিলেডের ম্যাচে কথা ভুলিনি। কী ভাবে এই পর্যন্ত পৌঁছেছি, তাও অজানা নয়। আমাদের আরও একাত্ম হতে হবে। পরস্পরের সুবিধা অসুবিধা বুঝতে হবে। সেমিফাইনালে অত্যন্ত চাপ থাকবে। আমাদের ভাল খেলতেই হবে। অ্যাডিলেডে আমরা ভাল খেলতে পারলে ম্যাচের ফলাফল ভাল হতে পারে। পরিবেশ এবং পরিকল্পনার সঙ্গে আমাদের যত দ্রুত সম্ভব মানিয়ে নিতে হবে।’’

সুপার ১২ পর্বে গ্রুপের পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই জিতেছেন রোহিতরা। ভারতীয় দলের অধিনায়ক নিজে তেমন রান না পেলেও বাকি ব্যাটাররা রানের মধ্যে রয়েছেন। ছন্দে রয়েছেন বোলারারাও। তবু ইংল্যান্ডের বিরুদ্ধে সতর্ক থাকতে চাইছেন রোহিত। তাঁর মতে, সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে একটা ছোট ভুলেও স্বপ্ন ভঙ্গ হতে পারে। এই প্রথম বার কোনও বিশ্বকাপে নেতৃত্ব দেওয়া রোহিত সতীর্থদের ছন্দে খুশি হলেও আত্মতুষ্টিতে ভুগতে নারাজ। কারণ বাংলাদেশের বোলিং আক্রমণের বিরুদ্ধে অ্যাডিলেডেই তিনি ছাড়াও দু’অঙ্কের রান করতে পারেননি হার্দিক পাণ্ড্য, দীনেশ কার্তিক, অক্ষর পটেলরা।

আগামী বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। বুধবার সিডনিতে প্রথম সেমিফাইনালে ল়ড়াই হবে নিউজ়িল্যান্ডের সঙ্গে পাকিস্তানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE