Advertisement
০১ মে ২০২৪
Indian Cricket team

ব্রিসবেনে খারাপ হোটেলে রোহিতরা, অস্ট্রেলিয়ায় আগে থেকেই অব্যবস্থার শিকার ভারতীয় দল

ব্রিসবেনের হোটেলে ঢুকেই চমকে যান রোহিত, কোহলিরা। অপছন্দের কথা ভারতীয় দলের পক্ষ থেকে আইসিসিকে জানানো হয়েছিল। তাও নিম্নমানের হোটেলেই ভারতীয় দলকে থাকতে হয় বলে অভিযোগ।

ব্রিসবেনের হোটেল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কোহলি, রোহিতরা।

ব্রিসবেনের হোটেল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কোহলি, রোহিতরা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ২২:৩১
Share: Save:

শুধু সিডনির মধ্যাহ্নভোজ নয়। অস্ট্রেলিয়ায় পা দেওয়া থেকেই নানা ভাবে অপদস্থ করা হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। এর আগে ব্রিসবেনেও অব্যবস্থার শিকার হন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেখানে ভারতীয় দলের থাকার ব্যবস্থা করা হয় তুলনামূলক নিম্নমানের হোটেলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়া এবং নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে ব্রিসবেনে যায় ভারতীয় ক্রিকেট দল। সেখানেও আয়োজকদের ব্যবস্থায় খুশি হননি ভারতীয় দলের ক্রিকেটাররা। আইসিসির প্রতিযোগিতায় বিভিন্ন দলগুলিকে যে মানের হোটেলে রাখার কথা, ব্রিসবেনে ভারতীয় দলের হোটেল সেই মানের ছিল না। আয়োজক অস্ট্রেলিয়া দলকে প্রত্যাশিত মানের হোটেলে রাখা হলেও, ভারতীয় দলের থাকার ব্যবস্থা করা হয় তুলনায় নিম্ন মানের হোটেলে। অথচ যে হোটেলে অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নাররা ছিলেন সেখানেই থাকার ব্যবস্থা করা হয়েছিল পাকিস্তান দলের। অর্থাৎ, শুধু সিডনির খারাপ মধ্যহ্নভোজ নয়, ব্রিসবেনে খারাপ হোটেলে থাকতে বাধ্য করা হয় ভারতীয় দলকে।

ব্রিসবেনে ভারতীয় দলকে যে হোটেলে রাখা হয়, তার ঘরগুলি ছিল তুলনায় ছোট। হোটেলে জিম, সুইমিং পুল থাকলেও বিশ্বকাপ খেলতে যাওয়া একটি দলের উপযোগী নয় সেগুলি। আসবাব পত্র, খাবারের মানও যথাযথ ছিল না বলে অভিযোগ। হোটেলের বিভিন্ন পরিষেবাও প্রত্যাশিত মানের ছিল না। হোটেলটি ব্রিসবেনের যে জায়গায় অবস্থিত, তাও পছন্দ হয়নি রোহিত, কোহলিদের। ব্রিসবেনের হোটেল নিয়ে অপছন্দের কথা ভারতীয় দলের পক্ষ থেকে আইসিসিকে জানানো হয়েছিল। তাও হোটেল পরিবর্তন করে দেওয়া হয়নি বলে অভিযোগ।

হোটেলে ঢোকার পরেই সেখানকার ব্যবস্থা দেখে বিরক্তি প্রকাশ করেন ভারতীয় দলের একাধিক ক্রিকেটার। কারণ এমন নিম্নমানের হোটেলে থাকতে অভ্যস্ত নয় ভারতীয় দল। কখনই ভারতীয় ক্রিকেটারদের এই ধরনের হোটেলে রাখা হয় না। টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় থাকার ব্যবস্থা কী করে নির্দিষ্ট মানের থেকে কম মানের হোটেলে করা হল, তা নিয়ে প্রশ্ন তোলেন একাধিক ক্রিকেটার। তাঁরা অস্ট্রেলিয়ায় আরও ভাল আতিথেয়তা আশা করেছিলেন তাঁরা।

অস্ট্রেলিয়ায় পৌঁছে থেকে যে আচরণ করা হচ্ছে, তাতে ভারতীয় শিবিরে বাড়ছে ক্ষোভ। দলের পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। আপত্তির কথা জানানো হয়েছে আইসিসি এবং আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়াকেও। প্রতিযোগিতার মাঝে এ নিয়ে বেশি হইচই চাইছে না ভারতীয় দল। তাতে মাঠের পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE