Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

ধোনির জন্যই দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে ভারত! মত ভারতের প্রাক্তন অধিনায়কের

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর ছিলেন ধোনি। এ বছর তাঁকে রাখেনি বোর্ড। কিন্তু ভারতের হারের পরেই ধোনিকে টেনে আনলেন ভারতের এক প্রাক্তন অধিনায়ক।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এখন কোনও ভাবেই রোহিত শর্মাদের দলের সঙ্গে যুক্ত নন।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এখন কোনও ভাবেই রোহিত শর্মাদের দলের সঙ্গে যুক্ত নন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৫:৩৬
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে সেমিফাইনালের রাস্তা কঠিন করেছে ভারত। ডেভিড মিলার শান্ত ভাবে ম্যাচ বার করে নিয়ে গিয়েছিলেন গত রবিবার। কিন্তু ভারতের এই হারের জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে দায়ী করছেন অজয় জাডেজা। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক যদিও কোনও ভাবেই রোহিত শর্মাদের দলের সঙ্গে যুক্ত নন।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর ছিলেন ধোনি। এ বছর তাঁকে রাখেনি বোর্ড। কিন্তু ভারতের হারের পরেই ধোনিকে টেনে আনলেন ভারতের প্রাক্তন অধিনায়ক জাডেজা। তিনি বলেন, “মিলার একটুও তাড়াহুড়ো করেনি। আলাদা ভাবে কোনও ঝুঁকিপূর্ণ শট মারার চেষ্টা করেনি। শান্ত ভাবে অপেক্ষা করেছে, কখন বিপক্ষ ভুল করবে। ধোনির মন্ত্র ছিল, ‘আমি অপেক্ষা করব কখন তুমি ভুল করবে। আমি আগে ভুল করব না। শেষ পর্যন্ত খেলাটাকে নিয়ে যাব।’ সারা বিশ্বকে ধোনি এটা শিখিয়ে দিয়েছে। সেটাই ক্ষতি করছে ভারতের।”

রবিবার প্রথমে ব্যাট করে ১৩৩ রান তোলে ভারত। সূর্যকুমার যাদব ৪০ বলে ৬৮ রান করেন। তিনি ছাড়া বাকি কোনও ব্যাটার সে ভাবে রান পাননি। রোহিত ফিরে যান মাত্র ১৫ রানে। বিরাট করেন ১২ রান। সেই রান তাড়া করতে নেমে দু’বল বাকি থাকতেই ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। মার্করাম এবং মিলারের ৭৬ রানের ইনিংসই শেষ করে দেয় ভারতকে।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ১২ পর্বে ভারত রয়েছে গ্রুপ ২-তে। প্রথম ম্যাচে পাকিস্তান এবং দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে দেয় ভারত। কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায়। ৩ ম্যাচে ভারতের সংগ্রহ ৪ পয়েন্ট। বাকি রয়েছে আর দু’টি ম্যাচ। বাংলাদেশ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলা বাকি ভারতের। সেই ২ ম্যাচে জিতে সেমিফাইনালে উঠতে চাইবে ভারত।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত রবিবার হেরে রোহিত শর্মা বলেছিলেন, “কোনও অজুহাত দেব না। সুযোগ পেয়েও হাতছাড়া করেছি। এ রকম ঠান্ডাতে আগেও খেলেছি আমরা। রান আউটের সুযোগ ফস্কেছি। আমি নিজেই সহজ সুযোগ পেয়েছিলাম। আমাদের আরও ধারাবাহিক হতে হবে ফিল্ডিংয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE