Advertisement
০৩ মে ২০২৪
Tamim Iqbal

বিশ্বকাপের দল থেকে তামিম বাদ, রাগে পদত্যাগ বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যের

কয়েক মাস আগেই বাংলাদেশের এক দিনের দলের অধিনায়ক ছিলেন তামিম ইকবাল। অথচ বাংলাদেশের বিশ্বকাপের দলে সুযোগ পাননি তিনি। বাদ দেওয়া হয়েছে তামিমকে।

Tamim Iqbal

তামিম ইকবাল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫১
Share: Save:

বাংলাদেশের বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়ার হয়েছে তামিম ইকবালকে। অথচ কয়েক মাস আগেই বাংলাদেশের এক দিনের দলের অধিনায়ক ছিলেন তিনি। তামিমকে না নেওয়ায় ক্ষুব্ধ দলের আর এক সদস্য নাফিস ইকবাল। তিনি বাংলাদেশের লজিসটিক্স (যাতায়াত, হোটেল এবং অন্যান্য ব্যবস্থা) ম্যানেজার। সম্পর্কে তিনি তামিমের দাদা। বাংলাদেশের একটি সংবাদমাধ্যমের খবর, তামিম দলে সুযোগ না পাওয়ায় পদত্যাগ করেছেন নাফিস।

এশিয়া কাপে বাংলাদেশের দলে ছিলেন না তামিম। চোট সারিয়ে ফিরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলেন তিনি। বোর্ড সূত্রে খবর, তামিমের ফিটনেসে খুশি নয় ক্রিকেট বোর্ড। তাই তাঁকে নেওয়া হয়নি। তামিমের বদলে তানজিম হাসানকে দলে নেওয়া হয়েছে।

এশিয়া কাপের আগ হঠাৎ করেই অবসর নিয়েছিলেন তামিম। সাংবাদিক বৈঠক করে চোখের দলে নিজের অবসর ঘোষণা করেন তিনি। তার পরেই আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যস্থতায় অবসর ভেঙে ফেরেন তামিম। যদিও তার পরেও বেশ কিছু দিন মাঠের বাইরে ছিলেন তামিম। এশিয়া কাপের পরে নিউ জ়িল্যান্ড সিরিজ়ে দলে ফেরেন। তার পরেই আবার বিশ্বকাপের দল থেকে বাদ পড়লেন তিনি।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলার পরেই বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান ও কোচ চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তার পরে প্রাক্তন অধিনায়ক মাশরাফে মোর্তাজার সঙ্গে দেখা করেন পাপন। সেই বৈঠকের পরেই ১৫ জনের দল ঘোষণা করা হয়। সঙ্গে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিও প্রকাশ করা হয়।

বাংলাদেশের বিশ্বকাপ দল: শাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), তানজিম হাসান শাকিব, মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লা রিয়াদ, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মেহেদি হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE