Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
West Indies

বার্ষিক চুক্তিতে সই করতে নারাজ তিন ক্যারিবিয়ান ক্রিকেটার, খেলবেন শুধু টি-টোয়েন্টিতে

দেশের হয়ে সব ধরনের ক্রিকেট খেলতে রাজি নন একাধিক ক্যারিবিয়ান ক্রিকেটার। তাই বার্ষিক চুক্তিতে সই করলেন না তাঁরা। তবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে।

Nicholas Pooran

নিকোলাস পুরান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ২৩:০৩
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বার্ষিক চুক্তিতে সই করতে নারাজ তিন ক্রিকেটার। রবিবার এমনটাই জানাল ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। নিকোলাস পুরান, কাইল মেয়ার্স এবং জেসন হোল্ডার বোর্ডের চুক্তিতে সই করলেন না। বোর্ডের সঙ্গে লড়াই চলছেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর ছ’মাস বাকি। এমন অবস্থায় এই তিন ক্রিকেটার বার্ষিক চুক্তিতে সই না করায় চিন্তায় পড়ে গিয়েছিল বোর্ড। তবে এই তিন ক্রিকেটারই দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন বলে জানিয়েছেন। গত দু’তিন বছর ধরেই ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেটের পতন চলছে। দল হিসাবে প্রথমে টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২২) তার পর এক দিনের বিশ্বকাপে (২০২৩) যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। সেই সঙ্গে ক্রিকেটারদের সঙ্গেও বোর্ডের লড়াই চলছে। যা ক্ষতি করছে সে দেশের ক্রিকেটকেই।

পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার আয়োজক ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকা। আইপিএলের পরেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় খেলার জন্য রাজি আছেন চুক্তিতে সই না করা তিন ক্যারিবিয়ান ক্রিকেটার।

চার তরুণ ক্রিকেটারকে বার্ষিক চুক্তিতে সই করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট বোর্ড। তাঁরা হলেন গুড়কেশ মোতি, কেসি কার্টি, ত্যাগনারায়ণ চন্দ্রপল এবং অ্যালিক অ্যাথানেজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE