Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Usman Khawaja

Australia Cricket: পেন-বিতর্কের মাঝে অস্ট্রেলিয়ার ক্রিকেটে অন্য ছবি, স্বার্থত্যাগ করে মন জিতলেন খোয়াজা

যৌন কেলেঙ্কারি বিতর্কে অস্ট্রেলিয়ার ক্রিকেট যখন জেরবার, তখন উল্টো ছবিও দেখা গেল। খেলোয়াড়সুলভ মানসিকতার পরিচয় দিয়ে সবার মন জয় করলেন খোয়াজা।

মন জয় করে নিলেন উসমান খোয়াজা।

মন জয় করে নিলেন উসমান খোয়াজা। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১২:৫৩
Share: Save:

যৌন কেলেঙ্কারি, বিতর্ক, অধিনায়কত্ব থেকে পদত্যাগের মতো ঘটনায় অস্ট্রেলিয়ার ক্রিকেট যখন জেরবার, তখন উল্টো ছবিও দেখা গেল। নিজের স্বার্থত্যাগ করে খেলোয়াড়সুলভ মানসিকতার পরিচয় দিয়ে সবার মন জয় করে নিলেন উসমান খোয়াজা।

অস্ট্রেলিয়ার অ্যাশেজের দলে ঢোকার জন্য খোয়াজার সঙ্গে লড়াই রয়েছে ট্রাভিস হেডের। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে খোয়াজার কুইন্সল্যান্ডের সঙ্গে খেলা ছিল সাউথ অস্ট্রেলিয়ার হেডের। প্রথম ইনিংসে ১৯৭ রানে পিছিয়ে ছিল সাউথ অস্ট্রেলিয়া। কুইন্সল্যান্ড অধিনায়ক খোয়াজা ফলো-অন না করিয়ে নিজেই ব্যাট করতে পারতেন, যাতে অ্যাশেজের দল নির্বাচনের আগে রান করে নির্বাচকদের নজরে পড়ার সুযোগ পান।

কিন্তু তিনি সাউথ অস্ট্রেলিয়াকে ফলো-অন করতে পাঠান। তাঁকে টপকে জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে বিপক্ষ অধিনায়ক হেডকে সুযোগ করে দেন। সেই সুযোগ পুরোপুরি কাজ লাগিয়ে দুর্দান্ত শতরান করেন।

ম্যাচের পরিস্থিতির নিরিখে খোয়াজার সিদ্ধান্তই হয়ত সঠিক ছিল, কিন্তু জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে বড় ধাক্কা খেলেন তিনি। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপে পাঁচ নম্বর জায়গার জন্য এখন হেডের দিকেই পাল্লা ভারী।

খোয়াজাদের জিততে অবশ্য অসুবিধে হয়নি। কুইন্সল্যান্ড ৮ উইকেটে হারিয়ে দেয় সাউথ অস্ট্রেলিয়াকে। গুরিন্দার সান্ধু ৬ উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Usman Khawaja Travis head Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE