Advertisement
৩০ নভেম্বর ২০২২
Dinesh karthik

Vijay Hazare Trophy: কার্তিকদের কাছে ১৪৬ রানে হার, বিজয় হজারে ট্রফিতে বাংলার বিদায় প্রায় নিশ্চিত

বাংলা এলিট বি গ্রুপে পাঁচ নম্বরে থাকল। পরের পর্বে যেতে গেলে গ্রুপের প্রথম দু’টি দলের মধ্যে থাকতেই হবে।

দুরন্ত খেললেন কার্তিক।

দুরন্ত খেললেন কার্তিক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ২০:৫৩
Share: Save:

বিজয় হজারে ট্রফি থেকে কার্যত বিদায় হয়ে গেল বাংলার। ঘরোয়া এক দিনের এই ক্রিকেট প্রতিযোগিতায় শনিবার তামিলনা়ড়ুর কাছে ১৪৬ রানে হারে বাংলা।

Advertisement

এই হারের ফলে বাংলা এলিট বি গ্রুপে পাঁচ নম্বরে থাকল। পরের পর্বে যেতে গেলে গ্রুপের প্রথম দু’টি দলের মধ্যে থাকতেই হবে। অরুণ লাল, সুদীপ চট্টোপাধ্যায়ের বাংলার ক্ষেত্রে সেই সম্ভাবনা ক্ষীণ। তাদের গ্রুপে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তামিলনাড়ু। এরপর আট পয়েন্টে রয়েছে কর্নাটক। বরোদা, মুম্বই, বাংলা, পুদুচেরির পয়েন্ট চার। নেট রানরেটে বাংলা পাঁচ নম্বরে। তাদের নেট রানরেট -০.৯৭৭। বরোদা ও মুম্বইয়ের নেট রানরেট যথাক্রমে ০.৩৬৭ এবং -০.৫৩৯। বাংলার পরে থাকা পুদুচেরির নেট রানরেট -২.৫৭৭।

শনিবার সুদীপ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে তামিলনাড়ু ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৫ রানের বিশাল স্কোর খাড়া করে। জবাবে বাংলা ৪০ ওভারও খেলতে পারেনি। তারা ১৪৯ রানে শেষ হয়ে যায়।

মাত্র ৫৫ রানে ৩ উইকেট হারায় তামিলনাড়ু। তখন ১৮ ওভার চলছিল। মুকেশ কুমারকে সামলাতে হিমসিম খাচ্ছিলেন সাই সুদর্শন (১২), নারায়ণ জগদীশনরা (৩১)। ওয়াশিংটন সুন্দরকে প্রথম বলেই ফিরিয়ে দেন মুকেশ। কিন্তু তামিলনাড়ুর মিডল অর্ডার আস্তে আস্তে খেলা ধরে নেয়। বাংলার বোলাররা খেলা থেকে হারিয়ে যান। দীনেশ কার্তিক ৯৫ বলে ৮৭ রান করেন। বাবা ইন্দ্রজিৎ (৬৪), জগথীশান কৌশিক (৫০), শাহরুখ খান (১২) তামিলনাড়ুকে বড় রানে পৌঁছে দেন।

Advertisement

বাংলার বোলারদের মধ্যে মুকেশই শেষ পর্যন্ত সব থেকে বেশি মার খান। তিন উইকেট নিলেও তাঁর ১০ ওভারে ৭১ রান ওঠে। আকাশ দীপও ৩ উইকেট নেন। শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামাণিক ১টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে বাংলা শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারায়। একটা সময়েও মনে হয়নি তারা ম্যাচ জিততে পারে। রঘুপতি সিলামবারাসন ৪ উইকেট নেন। শ্রীবৎস গোস্বামী (১), অভিষেক দাস (৩০), ঋত্বিক চট্টোপাধ্যায় (১৬), সুদীপ (১৫), কাইফ আহমেদ (১০), ঋত্বিক রায়চৌধুরি (১২), সবাই ব্যর্থ।

বাংলার পরের ম্যাচ রবিবার মুম্বইয়ের বিরুদ্ধে। শেষ ম্যাচ মঙ্গলবার কর্নাটকের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.