Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

১০২০ দিন বিয়ে আটকে রেখেছিলেন কোহলি! অবশেষে ছাঁদনাতলায় যুবক

অমন আগরওয়াল ঠিক করেছিলেন, যত দিন না বিরাট কোহলি নিজের ৭১তম শতরান করছেন তত দিন বিয়ে করবেন না তিনি। সেই অপেক্ষা শেষ হয়েছে। বিয়ের দিনে বিশেষ উপহারও পেয়েছেন তিনি।

বিরাট কোহলির শতরানের জন্য বিয়ে আটকে ছিল অমন আগরওয়ালের। অবশেষে তাঁর বিয়ে হল।

বিরাট কোহলির শতরানের জন্য বিয়ে আটকে ছিল অমন আগরওয়ালের। অবশেষে তাঁর বিয়ে হল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ২০:০৩
Share: Save:

১০২০ দিন শতরান করতে পারেননি বিরাট কোহলি। প্রিয় ক্রিকেটারের জন্য পণ করেছিলেন তাঁর ভক্ত অমন আগরওয়াল। তিনি ঠিক করে নিয়েছিলেন, যত দিন না কোহলি নিজের ৭১তম শতরান না করছেন তত দিন বিয়ে করবেন না তিনি। অবশেষে প্রতীক্ষা শেষ হয়েছে অমনের। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে কোহলির শতরানের পরে অমন ঠিক করেন বিয়ে করবেন। কিন্তু তাঁর বিয়ে হতে হতে আরও তিনটি শতরান করে ফেলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তার মধ্যে একটি অমনের বিয়ের দিনেই।

কোহলির যখন খারাপ সময় চলছিল, সেই সময় একটি ম্যাচে গ্যালারিতে ছিলেন অমন। তাঁর হাতে থাকা পোস্টারে লেখা ছিল, ‘যত দিন না বিরাট নিজের ৭১তম শতরান করছেন তত দিন আমি বিয়ে করব না।’ সেই সময় অমনের সেই পোস্টার নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছিল।

নিজের বিয়ের কথাও টুইট করে জানিয়েছেন অমন। বরের সাজে নিজের একটি ছবি টুইট করেছেন তিনি। সেখানে দেখা যাচ্ছে, টেলিভিশনের সামনে দাঁড়িয়ে অমন। ঘটনাচক্রে সেই সময় তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেছেন কোহলি। টেলিভিশনে সেটাই দেখা যাচ্ছে। ক্যাপশনে কোহলি লিখেছেন, ‘‘আমি ৭১তম শতরান চেয়েছিলাম। কিন্তু আমার বিশেষ দিনে কোহলি ৭৪তম শতরান উপহার দিলেন।’’

তিরুঅনন্তপুরমে ১১০ বলে ১৬৬ রানের ইনিংস খেলেছেন কোহলি। এক দিনের ক্রিকেটে ৪৬তম শতরান হয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের ৪৯টি শতরান রয়েছে। কিন্তু সচিনের থেকে অনেক কম ইনিংসে ৪৬টি শতরান করেছেন কোহলি। সচিন ৪৬টি শতরান করতে নিয়েছিলেন ৪৩১টি ইনিংস। কোহলি নিয়েছেন মাত্র ২৬৮টি ইনিংস।

শতরানের হিসাবে টপকাতে না পারলেও দু’টি ক্ষেত্রে সচিনকে ছাপিয়ে গিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ঘরের মাঠে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে সচিনের শতরানের সংখ্যা ২০টি। ঘরের মাঠে ১৬৪টি এক দিনের ম্যাচ খেলেছিলেন সচিন। তিরুঅনন্তপুরমে সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। দেশের মাটিতে ২১টি শতরান হয়েছে তাঁর। সচিনের থেকে অনেক কম ১০৪টি ম্যাচ নিয়েছেন তিনি।

অন্য আরও একটি পরিসংখ্যানে সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নিরিখে যৌথভাবে শীর্ষে ছিলেন তাঁরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি শতরান রয়েছে সচিনের। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের নবম শতরান করেছিলেন কোহলি। তিরুঅনন্তপুরমে ১০ নম্বর শতরান এসেছে। অর্থাৎ, একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নজির গড়েছেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli India Cricket century
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE