Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি থেকে অবসর নিতে পারেন কোহলী, দাবি পাকিস্তানের প্রাক্তন পেসারের

কোহলী যে অবসর নিতে পারেন, সেই ইঙ্গিত বিভিন্ন মহল থেকে রয়েছে। শোয়েব সেই জল্পনা আরও বাড়িয়ে দিলেন। তাঁর ধারণা, বাকি ফরম্যাটগুলিতে আরও কিছু দিন খেলতে চাওয়ার কারণে এই সিদ্ধান্ত হয়তো নেবেন কোহলী।

কোহলী টি২০ থেকে অবসর নিতে পারেন, দাবি প্রাক্তন পেসারের।

কোহলী টি২০ থেকে অবসর নিতে পারেন, দাবি প্রাক্তন পেসারের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৩:৪১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সেই ফরম্যাট থেকে অবসর নিতে পারেন বিরাট কোহলী। এমনই আশঙ্কা প্রকাশ করলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন পেসারের মতে, বাকি ফরম্যাটগুলিতে জোর দিতেই কোহলী এই সিদ্ধান্ত নিতে পারেন। নিজের উপর থেকে চাপও কমবে।

কোহলী যে অবসর নিতে পারেন, সেই ইঙ্গিত বিভিন্ন মহল থেকেই রয়েছে। শোয়েব সেই জল্পনাই আরও বাড়ালেন। এক ওয়েবসাইটে বলেছেন, “কোহলী টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই অবসর নিতে পারে। বাকি ফরম্যাটগুলিতে আরও কিছু দিন খেলার কারণেই এই সিদ্ধান্ত হয়তো নেবে ও। আমি ওর জায়গায় থাকলে বৃহত্তর স্বার্থের কথা ভেবে একটা কঠিন সিদ্ধান্ত নিতাম।”

ক্রিকেট থেকে বেশ কয়েক দিন সরে থাকার পর এশিয়া কাপে ছন্দে ফিরেছেন কোহলী। দু’টি অর্ধশতরান এবং একটি শতরান রয়েছে তাঁর। কাঙ্ক্ষিত শতরানটি এসেছে আফগানিস্তানের বিপক্ষে। প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। তবে ভারতকে ফাইনালে তুলতে পারেননি। বিদায় নিতে হয়েছে সুপার ফোর থেকেই। ব্যক্তিগত ভাবেও লাভ হয়েছে কোহলীর। আইসিসি-র টি-টোয়েন্টি ক্রমতালিকায় এক লাফে অনেকটা উঠেছেন তিনি। ১৪ ধাপ উঠে তিনি এখন রয়েছেন ১৫ নম্বরে। গত কয়েক মাস ধরে টি-টোয়েন্টি না খেলায় এবং বাকি ম্যাচগুলিতে খারাপ খেলায় ক্রমতালিকায় অনেকটা নেমে যান কোহলী। শেষ তালিকায় তিনি ছিলেন ২৯ নম্বরে।

প্রসঙ্গত, এক দিন আগেই কোহলীকে অবসর নেওয়ার কথা বলে সমালোচিত হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি বলেন, “এমন পরিস্থিতি যেন তৈরি না হয় যে বিরাটকে দল থেকে বাদ দিতে হল। তার থেকে ব্যাটে রান থাকতে থাকতেই অবসর নিয়ে নেওয়া উচিত। খুব কম ক্রিকেটারই এটা করতে পারে। আশা করি বিরাট যখন অবসর নেবে, তখন রাজার মতোই বিদায় নেবে।”

আফ্রিদির এই কথার পরেই পাল্টা টুইট করে ভারতের প্রাক্তন স্পিনার অমিত মিশ্র বলেন, ‘আফ্রিদি, কেউ কেউ এক বারই অবসর নেয়। তাই দয়া করে কোহলীকে এই সবের বাইরে রাখো।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli BCCI Shoaib Akhtar T20 World Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE