Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Virat Kohli

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে বিরাট নজিরের মুখে কোহলী! ছাপিয়ে যেতে পারেন দলের কোচকে

আর ২২৭ রান করলে আন্তর্জাতিক ক্রিকেটে রানের তালিকায় রাহুল দ্রাবিড়কে টপকে যাবেন বিরাট কোহলী। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এই কীর্তি করতে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

দ্রাবিড়ের নজির ভাঙার সামনে কোহলী।

দ্রাবিড়ের নজির ভাঙার সামনে কোহলী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৬:১৩
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামার আগে বড় নজিরের সামনে বিরাট কোহলী। আর ২০৭ রান করলেই আন্তর্জাতিক ক্রিকেটে মোট রানের তালিকায় রাহুল দ্রাবিড়কে টপকে যাবেন তিনি। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সচিন তেন্ডুলকরের পরে দ্বিতীয় স্থানে পৌঁছে যাবেন কোহলী। বিশ্বের ক্রিকেটারদের তালিকায় তিনি পৌঁছে যাবেন ছ’নম্বরে।

এখন তালিকায় ছ’নম্বরে থাকা দ্রাবিড় আন্তর্জাতিক ক্রিকেটে ৫০৯ ম্যাচে ২৪,২০৮ রান করেছেন। গড় ৪৫.৪১। কোহলীর রান ৪৬৮ ম্যাচে ২৪,০০২। ৫৩.৮১ গড়ে রান করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। অর্থাৎ, দ্রাবিড়কে টপকাতে আর ২২৭ রান চায় কোহলীর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দ্রাবিড়কে তিনি টপকাতে পারেন কি না সেটাই দেখার।

আন্তর্জাতিক ক্রিকেটে রানের তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। ৬৬৪ ম্যাচে ৪৮.৫২ গড়ে ৩৪,৩৫৭ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গকারা। ৫৯৪ ম্যাচে তিনি করেছেন ২৮,০১৬ রান। গড় ৪৬.৭৭। তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। ৫৬০ ম্যাচে ৪৫.৯৫ গড়ে ২৭,৪৮৩ রান করেছেন পন্টিং। চতুর্থ স্থানে শ্রীলঙ্কার আর এক প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনে। তাঁর রান ৬৫২ ম্যাচে ২৫,৯৫৭। ৩৯.১৫ গড়ে রান করেছেন তিনি। পাঁচ নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার জাক কালিস ৫১৯ ম্যাচে ২৫,৫৩৪ রান করেছেন। তাঁর গড় ৪৯.১০।

এশিয়া কাপে ব্যাট হাতে ছন্দে ফিরেছেন কোহলী। পাঁচ ম্যাচে ২৭৬ রান করেছেন তিনি। তার মধ্যে দু’টি অর্ধশতরান ও একটি শতরান রয়েছে। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবেন কোহলী। বিশ্বকাপের আগে এই দুই সিরিজকে প্রস্তুতি হিসাবে দেখছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rahul Dravid India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE